ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
bangla news

শপথ নিলেন গণফোরামের মোকাব্বির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-০২ ১:৪২:৪২ পিএম
গণফোরামের লোগো ও মোকাব্বির খান

গণফোরামের লোগো ও মোকাব্বির খান

ঢাকা: নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য ও সিলেট-২ আসন থেকে নির্বাচিত মোকাব্বির খান জাতীয় সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন।

মঙ্গলবার (০২ এপ্রিল) দুপুর সোয়া ১২টার দিকে জাতীয় সংসদ ভবনে নিজ কার্যালয়ে স্পিকার শিরীন শারমিন চৌধুরী তাকে শপথ বাক্য পাঠ করান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোকাব্বির খান জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে দলীয় প্রতীক উদীয়মান সূর্যে নির্বাচন করেন। সোমবার (০১ এপ্রিল) গণফোরামের প্যাডে নিজের সই করা চিঠিতে তিনি দু’একদিনের মধ্যে শপথ নেওয়ার আগ্রহের কথা জানান। চিঠি দেওয়ার দশ মিনিটের মধ্যে সংসদ সচিবালয় থেকে তার শপথের বিষয়টি জানানো হয় বলে বাংলানিউজকে জানান মোকাব্বির খান।

এদিকে গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী বলেন, আমরা জানতে পেরেছি মোকাব্বির খান দলের সাধারণ সম্পাদকের সই ছাড়াই দলীয় প্যাড ব্যবহার করে শপথ নেওয়ার জন্য চিঠি দিয়েছেন। এটা তিনি ঠিক করেননি। ২০ এপ্রিল দলের কেন্দ্রীয় কমিটির বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। দলের গঠনতন্ত্র অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  

গণফোরাম সূত্রে জানা গেছে, সুলতান মোহাম্মদ মনসুরকে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার কারণে দল থেকে যেভাবে বহিষ্কার করা হয়েছিল, মোকাব্বির খানকেও সেভাবে বহিষ্কার করা হবে

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৯
এমএইচ/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-02 13:42:42