ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৯
‘খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ’ হাসপাতালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য নেতারা। ছবি: ডিএইচ বাদল/বাংলানিউজ

ঢাকা: ‘খালেদা জিয়া এতটাই অসুস্থ যে, উনাকে দ্রুত হাসপাতালে না আনলে যে কোনো ধরনের বিপত্তি ঘটতে পারতো’-এমন মন্তব্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। 

তিনি বলেছেন, আমরা উনার (খালেদা জিয়া) স্বাস্থ্যের ব্যাপারে অত্যন্ত শঙ্কিত। তাই বারবার বলেছি উন্নত চিকিৎসার জন্য।

কিন্তু তাতে কোনোভাবেই কর্ণপাত করছে না সরকার। আমরা আশা করবো, আজকে তাকে যেন এই হাসপাতালে সর্বোচ্চ সেবা ও চিকিৎসা প্রদান করা হয়।  

সোমবার (০১ এপ্রিল) কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ  মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করার পর সাংবাদিকদের মির্জা ফখরুল এসব কথা বলেন।  

তিনি বলেন, আমরা আশা করবো, খালেদার চিকিৎসার সুন্দর পরিবেশ যেনো তৈরি করা হয়। এখানে এমন পরিবেশ যেন সৃষ্টি করা হয় যেন তার মনে না হয় যে তিনি কারাবন্দী হিসেবে রয়েছেন। তাহলে তিনি সুস্থ হতে পারবেন না।  

বিএনপি মহাসচিব বলেন, কারাগার থেকে বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়া চিকিৎসা নেয়ার জন্য আসার পর যে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল তারা ঠিকমত দেখেননি। তার সঠিক চিকিৎসা না হওয়ায় আমরা আবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন জানাই। এর ৪ মাস পর আবার এই হাসপাতালে উনাকে আনা হয়েছে। এর ১ মাস আগে তার রক্ত নিয়ে যায়। অর্থাৎ রক্ত পরীক্ষার ১ মাস পরে তাকে হাসপাতালে আনা হলো।  

তিনি বলেন, আমরা বারবার সরকারকে বলেছি, উনি (খালেদা জিয়া) মনে করেন এইখানে তার চিকিৎসা হয় না বা এখানকার চিকিৎসায় উনি সন্তুষ্ট না। উনি মনে করেন- এই চিকিৎসার মাধ্যমে তিনি সুস্থ হতে পারবেন না। তাই বারবার তিনি বলেছেন-একটি বিশেষায়িত হাসপাতালে তাকে ভর্তি করানোর জন্য। কিন্তু সরকার তাতে কর্ণপাত করেনি। বরং আবার এই হাসপাতালেই তাকে আনা হয়েছে।  

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকের বিষয়ে মির্জা ফখরুল বলেন, আদালতের নির্দেশনা রয়েছে যে, তার ব্যক্তিগত চিকিৎসকদের সঙ্গে কথা বলেই যেন চিকিৎসা প্রদান করা হয়। কিন্তু তা মানা হচ্ছে না। আমরা তার ব্যক্তিগত চিকিৎসকদেরও রাখার দাবি জানাই।

এর আগে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে খালেদা জিয়াকে বিএসএমএমইউ হাসপাতালে আনা হয়। হাসপাতালের কেবিন ব্লকের ৬ তলায় ৬২১ নং কেবিনে তাকে ভর্তি করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৯
এমএএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।