ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রভুদের খুশি করে এ সরকার টিকে আছে: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
প্রভুদের খুশি করে এ সরকার টিকে আছে: ফখরুল

ঢাকা: প্রভুদের খুশি করে আওয়ামী লীগ সরকার টিকে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

তিনি বলেন, এ সরকার নির্বাচিত সরকার নয়। এ সরকার শুধু তাদের প্রভুদের খুশি করে টিকে আছে।

 

শুক্রবার (২৯ মার্চ) জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির মহাসচিব এ কথা বলেন।  

মির্জা ফখরুল বলেন, এ সরকার রাষ্ট্রের সমস্ত স্তম্ভকে ভেঙে ফেলে রাজত্ব করছেন। মানুষের ওপর অত্যাচার-নির্যাতন চালাচ্ছে। এখন এ দেশকে ধ্বংস করার জন্য তারা আবার এক দলীয় বাকশাল প্রতিষ্ঠা করার স্বপ্ন দেখছে। ১৯৭২ সাল থেকে ৭৫ সাল পর্যন্ত তারা যখন ব্যর্থ হয়েছিল, তখন বাকশাল কায়েম করে। এখনও তারা ব্যর্থতা ঢাকার জন্য বাকশাল করার স্বপ্ন দেখছে। কিন্তু তাদের এ স্বপ্ন পূরণ হবে না। ৭৫ সাল আর ২০১৯ সাল এক নয়। এক দলীয় বাকশাল এদেশের মানুষ মেনে নেবে না।  

তিনি বলেন, খালেদা জিয়াকে বেআইনিভাবে জেলে আটকে রাখা হয়েছে। যে অভিযোগে তাকে সাজা দিয়ে আটকে রাখা হয়েছে, সেটা তারা কোনো ভাবেই পারে না। তার সুচিকিৎসা দেওয়া হচ্ছে না।  

বিএনপির মহাসচিব বলেন, বহুবার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা করার কথা বলেছি। কিন্তু কোনো কাজ হয়নি। খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করতে তরুণদের আন্দোলনে নামতে হবে। এদের হাত থেকে দেশকে মুক্ত করতে হবে আন্দোলনের মাধ্যমে। এর জন্য তরুণদের এগিয়ে আসতে হবে। আন্দোলনের মাধ্যমে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা এবং খালেদা জিয়াকে মুক্ত করে বিজয়ী হতে হবে।  

সংগঠনের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের সভাপতিত্বে প্রতিনিধি সম্মেলনে আরো বক্তব্য রাখেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইব্রাহিম, বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯ 
এসকে/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।