ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

অনিয়মের বিরুদ্ধে এপ্রিল থেকে ১৪ দলের সামাজিক আন্দোলন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
অনিয়মের বিরুদ্ধে এপ্রিল থেকে ১৪ দলের সামাজিক আন্দোলন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম ও অন্যরা

ঢাকা: সড়ক দুর্ঘটনা, নারী নির্যাতন, মাদক, অবৈধ অনুমোদনসহ অনিয়মের বিরুদ্ধে সামাজিক আন্দালন গড়ে তুলবে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল। এপ্রিল মাস থেকে এই সামাজিক আন্দোলনের কর্মসূচি নেওয়া হবে বলে জানিয়েছেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

স্বাধীনতা দিবস উপলক্ষে শুক্রবার (২৯ মার্চ) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান নাসিম। বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদ আলোচনা সভার আয়োজন করে।

সভায় নাসিম বলেন, বনানীর ভবনে আগুন ধরে এতোগুলো প্রাণ ঝড়ে গেলো। সড়কে দুর্ঘটনায় মানুষের জীবন যাচ্ছে। ভবনের অবৈধ অনুমোদন কারা দিয়েছে, সড়কে অনিয়মের সঙ্গে কারা জড়িত। মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত আছে সড়কের অনিয়ম দূর করতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশ কারা মানে না। তাদের চিহ্নিত করে  ব্যবস্থা নিতে হবে। বনানীর অগ্নিদুর্ঘটনা তদন্তে যে কমিটি গঠন করা হয়েছে, তদন্ত করে এই ভবনের অবৈধ অনুমোদনের সঙ্গে জড়িতদের চিহ্নিত করতে হবে, তাদের শস্তির ব্যবস্থা করতে হবে।  

এরা বিএনপি-জামায়াতের চেয়েও ভয়ঙ্কর মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য আরো বলেন, বিএনপি-জামায়াত যদি ভয়ঙ্কর হয় এরা তাদের চেয়েও ভয়ঙ্কর। এদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। আমরা বিএনপি-জামায়াতের বিরুদ্ধেও লড়বো, এদের বিরুদ্ধেও আন্দোলন গড়ে তুলবো। আমরা ১৪ দল সিদ্ধান্ত নিয়েছি সড়কের অনিয়ম, নারী নির্যাতন, শিশু নির্যাতন, মাদক, ভবনের অবৈধ অনুমোদনসহ সব অনিয়মের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলবো। ১৪ দলের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে আমরা এপ্রিল মাসে এই ধরনের অপরাধের বিরুদ্ধে সামাজিক আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবো। এদের বিরুদ্ধে সমাজিক আন্দোলন গড়ে তুলে সরকারকে সহযোগিতা করতে হবে। তা না হলে সরকারের সব অর্জন নষ্ট হয়ে যাবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মাসুদ খান বাবলু। আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা মহানগর দক্ষিণের আওয়ামী লীগ নেতা আব্দুল হক সবুজ, এমএ করিম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯ 
এসকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad