ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

তারেককে লন্ডন থেকে ফিরিয়ে আনা হবে: আইনমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
তারেককে লন্ডন থেকে ফিরিয়ে আনা হবে: আইনমন্ত্রী

কুষ্টিয়া: আইন, বিচার ও সংসদ-বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, সব প্রতিবন্ধকতা আইনি লড়াইয়ের মাধ্যমে বঙ্গবন্ধু হত্যার দণ্ডপ্রাপ্ত আসামিদের এবং সাজাপ্রাপ্ত পলাতক আসামি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেও লন্ডন থেকে দেশে ফিরিয়ে আনা হবে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে কুষ্টিয়া আদালত চত্বরে নবনির্মিত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বহুতল ভবন উদ্বোধনী অনুষ্ঠানে আইনমন্ত্রী এ কথা বলেন।

আনিসুল হক বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার পর বিএনপি সরকার, জিয়াউর রহমান এবং এরশাদ খুনিদের পৃষ্ঠপোষকতা করেছেন।

তাদের সরকারি চাকরি দিয়েছেন, রাষ্ট্রপতি নির্বাচনে অংশগ্রহণ করতে দিয়েছেন। ভোটারবিহীন নির্বাচনে রশিদের মতো খুনিকে বিরোধীদলীয় নেতা বানিয়েছেন। এ দেশ থেকে খুনিদের পালিয়ে যাওয়ার জন্য এসব সরকারগুলো সহায়তা করেছে।
সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ
আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, ইস্যু না পেয়ে বিএনপি নেতারা এখন খালেদা জিয়াকে নিয়ে রাজনীতি শুরু করেছেন। কারাবিধি অনুযায়ী একজন দণ্ডপ্রাপ্ত কয়েদি হিসেবে তাকে (খালেদা) সুচিকিৎসা নিশ্চিত করেছে কারা কর্তৃপক্ষ। কিন্তু বিএনপি নেতারা এ বিষয়টি নিয়ে মিথ্যাচার করছেন।  

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করতে হলে আইনি প্রক্রিয়ার মধ্য দিয়েই চেষ্টা করতে বিএনপির নেতাদের পরামর্শ দেন মাহবুব উল আলম হানিফ।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অরূপ কুমার গোস্বামীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, আবু বকর সিদ্দিকী ও আবু জাফর সিদ্দিকী।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।