ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

আমরা কি স্বাধীন হয়েছি: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৯
আমরা কি স্বাধীন হয়েছি: ফখরুল মির্জা ফখরুল ইসলাম আলমগীর/ফাইল ছবি

ঢাকা: আজ থেকে ৪৮ বছর আগে বাংলাদেশ স্বাধীন হয়েছে, কিন্তু আসলে কি আমরা স্বাধীন হয়েছি? এমন প্রশ্ন রেখেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২৭ মার্চ) বিকেল ৩টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে স্বাধীনতা দিবসের শোভাযাত্রা শুরুর আগে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা এখনও স্বাধীন নই, মুক্ত নই।

আজকে একটা পাথর আমাদের বুকের ওপর চেপে বসেছে। আজকে আমাদের স্বাধীনতাকে কেড়ে নেওয়া হয়েছে। মানুষের মুক্ত চিন্তার  যে অধিকার, আমাদের লিখবার যে স্বাধীনতা সেই স্বাধীনতাকে হরণ করেছে। আওয়ামী লীগ আজ একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করেছে।

বিএনপি মহাসচিব বলেন, আসুন স্বাধীনতা দিবসের এ দিনে অত্যাচার নির্যাতনের মধ্য দিয়ে যারা একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করতে চায় তাদের আমরা অপসারিত করি। জনগণের ঐক্য সৃষ্টি করে সব দলমত নির্বিশেষে খালেদা জিয়াকে মুক্ত করি। একই সঙ্গে আমরা গণতন্ত্রকে মুক্ত করি।

তিনি বলেন, আজকে আমাদের নেত্রী যিনি তার সারা জীবন মানুষের জন্য সংগ্রাম করেছেন। যিনি স্বাধীনতাকে সুসংগত করার জন্য কাজ করেছেন। সেই মহান নেত্রীকে সম্পূর্ণ বেআইনিভাবে মিথ্যা মামলা দিয়ে তাকে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করে কারাগারে আটক রাখা হয়েছে। তিনি অত্যন্ত অসুস্থ আজকে তাকে চিকিৎসা পর্যন্ত দেওয়া হচ্ছে না।

এ সময় উপস্থিত ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ শামসুল আলম তোফা প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৯
এমএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।