ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জিয়ার সমাধিতে বিএনপির শ্রদ্ধা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
জিয়ার সমাধিতে বিএনপির শ্রদ্ধা জিয়ার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে কথা বলছেন মির্জা ফখরুল/ছবি: বাংলানিউজ

ঢাকা: মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন দলটির নেতাকর্মীরা।

মঙ্গলবার (২৬ মার্চ) বেলা ১২টার দিকে রাজধানীর শের-ই বাংলা নগরে চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন এবং তার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করেন।

শ্রদ্ধা জানানোর পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, স্বাধীনতা দিবসের এ দিনে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ  কারারুদ্ধ সবাইকে মুক্ত করতে নেতাকর্মীরা শপথ নিয়েছেন।

আজকে আমরা আমাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করেছি। সেই সঙ্গে শপথ গ্রহণ করে অঙ্গীকার করেছি খালেদা জিয়ার মুক্তির জন্য দেশের জনগণকে সঙ্গে নিয়ে আমরা আন্দোলন করবো। খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্রকে ফিরিয়ে এনে এ দেশের জনগণকে মুক্ত করবো।

সরকারের কঠোর সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান অবৈধ সরকার দেশের গণতন্ত্র হরণ করে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। বাংলাদেশ স্বাধীন হওয়ার এতো বছর পরেও স্বাধীনতার মূল চেতনা ধুলিসাৎ করে দিয়ে গণতন্ত্রকে হরণ করা হয়েছে, সমস্ত প্রতিষ্ঠানকে ধ্বংস করা হয়েছে, একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা হয়েছে।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, শামসুজ্জামান দুদু, নিতাই রায় চৌধুরী, এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, সাংগঠনিক সম্পাদক  শামা ওবায়েদ, কৃষকদলের যুগ্ম-আহ্বায়ক তকদির হোসেন জসিম, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য মাইনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
এমএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।