ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
bangla news

৩য় ধাপের উপজেলা নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৫ ২:৪৬:১৩ পিএম
মন্ত্রণালয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

মন্ত্রণালয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

ঢাকা: তৃতীয় ধাপে উপজেলা নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বিএনপি নির্বাচনে আসলে আরও ভালো হতো। বিএনপি যেভাবে ভোট থেকে পালিয়ে বেড়াচ্ছে এভাবে পালাতে পালাতে রাজনীতি থেকে পালাতে হয় কিনা, সেই আশঙ্কা রয়েছে।

সোমবার (২৫ মার্চ) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী  বলেন, বিএনপি সিদ্ধান্তহীনতায় ভোগে। বিএনপির নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত ছিল আত্মহননের সিদ্ধান্ত। এছাড়া নির্বাচনে অংশ নিলেও সক্রিয় না থাকা তাদের বড় সমস্যা। একটি গণমুখী দল নির্বাচনে অংশ না নিয়ে কিভাবে টিকে থাকে। এখন বিএনপিকে সিদ্ধান্ত নিতে হবে তারা কি গণমুখী দল হিসেবে টিকে থাকবে। নাকি গণবিচ্ছিন্ন দল হয়ে থাকবে।

তিনি বলেন, ১৯৫৪ সালের যুক্তফ্রন্টের নির্বাচনে ভোটার ছিল ৩৭ শতাংশের বেশি। সেটি বাঙালি জাতির জন্য টার্নিং পয়েন্ট ছিল। বিএনপি আসলে আরও ভালো ভোটার উপস্থিতি হতো। তবে এখনও যা হয়েছে সন্তোষজনক। প্রথম ধাপে ৪৩ শতাংশ, দ্বিতীয় ধাপে ৪১ শতাংশ হয়েছে। এবারেও ৪০ শতাংশের উপরে ভোট পড়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ভোটার উপস্থিতি নিয়ে প্রশ্ন তোলা হয় বিএনপি-ঐক্যফ্রন্ট থেকে। ফখরুল বলেছেন, সরকার বিএনপি-ঐক্যফ্রন্ট ভাঙার চেষ্টা করছে, তেল আর পানি যেভাবে এক করা যায় না, ঐক্যফ্রন্টে ডান-বামদের মিশ্রণ হয়েছে। এটি ভাঙতে উদ্যোগের দরকার নেই। আমরা চাই তারা টিকে থাকুক, গণতান্ত্রিক অভিযাত্রায় সহায়তা করুক।

এছাড়া উপজেলা নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের বক্তব্যের প্রতিক্রিয়ায় তার প্রতি সম্মান রেখে হাছান মাহমুদ বলেন, একজন কমিশনার নির্বাচন কমিশনের সার্বিক বক্তব্যের বাইরে গিয়ে ব্যক্তিগত মতামত দিতে পারে কি না সেটি হচ্ছে বড় প্রশ্ন।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৯
জিসিজি/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন :   উপজেলা পরিষদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-25 14:46:13