ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
bangla news

সরকার সত্যকে গলা টিপে রাখতে চায়: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৪ ১২:৪৮:১৯ পিএম
সংবাদ সম্মেলনে রিজভীসহ বিএনপি নেতারা-ছবি-বাংলানিউজ

সংবাদ সম্মেলনে রিজভীসহ বিএনপি নেতারা-ছবি-বাংলানিউজ

ঢাকা: বিশ্বের অন্যতম প্রভাবশালী সংবাদমাধ্যম আল জাজিরা’র ওয়েবসাইট বন্ধ করে সরকার আবারও প্রমাণ করলো তারা সত্যকে গলা টিপে রাখতে চায়। বাকশাল পুনঃপ্রতিষ্ঠা করতেই তারা গণমাধ্যমকে হত্যা করছে।

রোববার (২৪ মার্চ) বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী একথা বলেন।
 
রিজভী বলেন, ‘বিশ্বের অন্যতম প্রভাবশালী সংবাদমাধ্যম আল জাজিরা’র ইনভেস্টিগেটিভ ইউনিট এক প্রতিবেদনে জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা উপদেষ্টার বিরুদ্ধে তিনজনকে গুম করার অভিযোগ উঠেছে। সম্প্রতি এই প্রতিবেদন প্রকাশের পর বাংলাদেশে আল জাজিরা ব্লক করে দিয়েছে সরকার। বাংলাদেশ থেকে এখন আর তাদের ওয়েবসাইটটিতে প্রবেশ করা যাচ্ছে না। এর মাধ্যমে সরকার আবারও প্রমাণ করলো, তারা সত্যকে গলা টিপে রাখতে চায়। বাকশাল পুনঃপ্রতিষ্ঠা করতেই তাদের এই উদ্যোগ। এর আগে এই সরকার শুধু সত্য প্রকাশের কারণে চ্যানেল ওয়ান,দিগন্ত টিভি, ইসলামী টিভি, পিস টিভি বন্ধ করে দিয়েছে। ‘আমার দেশ’সহ বহু প্রিন্ট মিডিয়া বন্ধ করা হয়েছে।’
 
ক্ষমতাসীনরাই যদি স্বার্থের কারণে মানুষকে অদৃশ্য করে তাহলে সাধারণ মানুষ কি বেঁচে থাকার কোনো রাস্তা খুঁজে পাবে-এমন প্রশ্ন রেখে রিজভী বলেন, ‘ক্ষমতাশীল ব্যক্তিরাই যদি সহজাত বিচার-বুদ্ধি হারিয়ে গুম-খুনের সওদাগরীতে মেতে থাকে তাহলে মানবাধিকারের আর্তনাদ ছাড়া আর কিছুই শোনা যাবে না। বিরোধী দলবিহীন একতরফা নির্বাচন, মিডনাইট নির্বাচন ইত্যাদির সাফল্যে আত্মহারা হওয়ার জন্যই শেখ হাসিনার নিরাপত্তা উপদেষ্টার মতোই ক্ষমতাশালী ব্যক্তিদের মাথায় আঁধার নেমেছে। আর এজন্যই তারা গুম-খুনের খেলায় বেপরোয়া ভাব দেখাচ্ছে। অবৈধ ক্ষমতার অহংকার মানুষকে বিবেকশূন্য করে তোলে। এ ঘটনা তারই বহিঃপ্রকাশ।’
 
বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
এমএইচ/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি রুহুল কবির রিজভী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-24 12:48:19