ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

‘কোনো ভিত্তির ওপর বিএনপি প্রতিষ্ঠিত হয়নি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৩ ৯:৫৪:৫২ পিএম
তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিমিয় সভায় বক্তব্য রাখেন তোফায়েল আহমেদ

তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিমিয় সভায় বক্তব্য রাখেন তোফায়েল আহমেদ

ভোলা: বিএনপি কোনো ভিত্তির ওপর প্রতিষ্ঠিত হয়নি বলে দাবি করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ। তিনি বলেছেন, বিএনপি কোনো ভিত্তির ওপর প্রতিষ্ঠিত হয়নি। যে কারণে আজকে তাদের এই পতন।

শনিবার (২৩ মার্চ) ভোলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সদর উপজেলার ধনিয়া ও চরসামাইয়া ইউনিয়ন আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিমিয় সভায় তোফায়েল এ কথা বলেন।

আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপি কোনো ভিত্তির ওপর প্রতিষ্ঠিত হয়নি। দিনে দিনে মানুষের কাছে পরিচিতি পেয়েছে। যার কারণে বিগত নির্বাচনে মাত্র ছয়টি আসন পেয়েছে। বিএনপি জোট পেয়েছে মাত্র আটটি আসন। আর ১৯৪৯ সালে আওয়ামী লীগের জন্ম। গত ৭০ বছর আওয়ামী লীগ কতো চড়াই-উতরাই পেরিয়েছে। জাতির পিতাকে ১৩ বছর কারাগারে বন্দি করে রেখেছে, কিন্তু তিনি আপস করেননি। ২০০১ সালে নির্বাচনের পর বিএনপি মানুষ হত্যা, নারী নির্যাতনসহ এমন কোনো দুঃশাসন নেই যেটা তারা করেনি। যার কারণে আজকে বিএনপির এই পতন।

‘বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান যখন ক্ষমতায় ছিল, তখন স্বাধীনতার চেতনা ও মূল্যবোধকে ধ্বংস করেছিল। স্বাধীনতাবিরোধীদের রাজনীতিতে পুনর্বাসন করেছিলেন। আর খালেদা জিয়াও ক্ষমতায় এসে স্বাধীনতাবিরোধীদের গাড়িতে দেশের পতাকা তুলে দিয়েছিলেন।’

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের এ সদস্য বলেন, বঙ্গবন্ধু যখন বাংলাদেশের দায়িত্ব নিয়ে ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ রূপান্তর করার কাজে এগিয়ে চলেছেন, ঠিক তখনই সপরিবারে তাকে হত্যা করা হয়েছে। তার দুই মেয়ে বিদেশ থাকায় তারা বেঁচে গিয়েছেন। আমরা তার জ্যেষ্ঠ কন্যার হাতে আওয়ামী লীগের পতাকা তুলে দিয়েছি। গত দুই মেয়াদে শেখ হাসিনার সরকার দেশকে বিশ্বের কাছে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন।

তিনি আরও বলেন, ভোলা-বরিশাল ব্রিজের সম্ভাব্যতা যাচাই হয়েছে। অর্থায়নের জন্য সেতু মন্ত্রণালয় কাজ করে চলেছে। এ ব্রিজ নির্মাণ হলে ভোলা পর্যটন কেন্দ্রে পরিণত হবে।

ভোলা সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

গত ২০ মার্চ (বুধবার) ভোলা আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে পাঁচ দিনব্যাপী মতবিনিময় সভা শুরু হয়। শনিবার ছিল চতুর্থ দিন। 

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি আওয়ামী লীগ ভোলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-23 21:54:52