ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

ভোটে অনীহা গণতন্ত্রের জন্য হুমকি: ন্যাপ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৩ ৪:৪৬:১৫ পিএম
সভায় বক্তব্য রাখছেন অতিথিরা। ছবি: বাংলানিউজ

সভায় বক্তব্য রাখছেন অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: নির্বাচনে দেশের মানুষের আর আগ্রহ নেই- চলমান উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্রে আশঙ্কাজনকভাবে ভোটার উপস্থিতি হ্রাস পাওয়ার ঘটনায় এটা প্রমাণিত হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব ও যুক্তফ্রন্টের শীর্ষ নেতা এম গোলাম মোস্তফা ভূঁইয়া।

শনিবার (২৩ মার্চ) রাজধানীর নয়াপল্টনে যাদু মিয়া মিলনায়তনে মহান স্বাধীনতা দিবস ও ২৩ মার্চ ন্যাপের পক্ষ থেকে স্বাধীনতার ইশতেহার পাঠ দিবস স্মরণে বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গোলাম মোস্তফা বলেন, ভোটকেন্দ্রে গিয়েও যখন জনগণের রায় প্রতিষ্ঠিত হয় না, তখন জনগণ ক্রমান্বয়ে ভোট বিমুখ হয়ে পড়ছেন, যা স্বাধীনতার চেতনাকে হুমকির মুখে ঠেলে দিচ্ছে। ভোটকেন্দ্রে ভোটারের অনুপস্থিতি প্রমাণ করছে, আসলে চলমান উপজেলা নির্বাচন অংশগ্রহণমূলক হচ্ছে না। জাতীয় নির্বাচন অংশগ্রহণমূলক হলেও বিতর্কের ঊর্ধ্বে ছিলো না। কিন্তু উপজেলা নির্বাচন তাও হচ্ছে না। সব রাজনৈতিক দল অংশ নিচ্ছে না। সরকারি দলের নেতারাই তাদের প্রতিদ্বন্দ্বী প্রার্থী। ভোটাররা ভোট দিতে যাচ্ছে না, ভোট দেওয়ার প্রতি তাদের কোনো আগ্রহ নেই? ভোটাররা যদি ভোট না দেন, রাষ্ট্র ও গণতন্ত্র হুমকির মুখে পড়বে।

ন্যাপের ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলুর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক রফিকুল ইসলাম, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, লেবার পার্টির মহাসচিব আবদুল্লাহ আল মামুন, বাংলাদেশ জনতা ফ্রন্টের সভাপতি মো. আবু আহাদ আল মামুন (দীপু মীর), ন্যাপের সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভূঁইয়া, নগর সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, মহিলা সম্পাদিকা সুমি আক্তার শিল্পী, যুব ন্যাপ সমন্বয়কারী বাহাদুর শামীম আহমেদ পিন্টু প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৯
এমএইচ/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-23 16:46:15