bangla news

৩ দিনের কর্মসূচি ঘোষণা জাতীয় ঐক্যফ্রন্টের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২২ ৬:৩৯:৩০ পিএম
সংবাদ সম্মেলন, ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলন, ছবি: বাংলানিউজ

ঢাকা: পুনরায় জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে তিনদিনের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট।

শুক্রবার( ২২ মার্চ) বিকেলে পুরানা পল্টনে জামান টাওয়ারে ঐক্যফ্রন্টের কার্যালয়ে জোটের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে ঐক্যফ্রন্ট নেতা মাহমুদুর রহমান মান্না এ কর্মসূচি ঘোষণা দেন।

তিনি বলেন, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ঐক্যফ্রন্টের নেতারা সকাল ৯টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন।

তিনি বলেন, জাতীয় সংসদ নতুন নির্বাচনের দাবি, নিরাপদ সড়ক দাবি, সিটি করপোরেশন নির্বাচন, উপজেলা নির্বাচন এবং ডাকসু নির্বাচনে অব্যবস্থাপনা, গ্যাসের মূল্যবৃদ্ধি ও অর্থনৈতিক বৈষম্যের প্রতিবাদে ৩০ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টায় মানববন্ধন। ৩১ মার্চ বিকেল তিনটায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে স্বাধীনতা দিবসের আলোচনা সভা। এছাড়াও এপ্রিলজুড়ে বিভাগীয় এবং জেলা পর্যায়ে কর্মী সমাবেশ জনসভা করার ঘোষণা দেন মান্না।

জেএসডির সভাপতি আসম আব্দুর রব বলেন, কালো টাকার মালিক, ঋণখেলাপিদের এক পার্সেন্টের বিনিময়ে সব টাকা মওকুফ করে দেওয়ার বিষয়ে সরকার যে সিদ্ধান্ত নিয়েছে, আমরা এ বিষয়টিকে প্রত্যাখ্যান করেছি।

তিনি আরও বলেন, স্বাধীনতা দিবসকে বিভিন্নভাবে খণ্ডিত করা হচ্ছে। সরকারের বিভিন্ন মহল থেকে বলা হচ্ছে। ৭ মার্চ বঙ্গবন্ধুকে দিয়ে ষড়যন্ত্রকারীরা স্বাধীনতা ঘোষণা করতে চেয়েছিল। তাহলে কি আমরা ধরে নেবো বঙ্গবন্ধু স্বাধীনতা ঘোষণা করতে চাননি?

 

আ স ম রব বলেন, আমাদের গণশুনানির রিপোর্ট আগামী এক সপ্তাহের মধ্যে ইংরেজি এবং বাংলায় বই আকারে প্রকাশ করে জনগণের মধ্যে বিতরণ করা হবে। এই গণশুনানির প্রক্রিয়া অব্যাহত থাকবে।

এর আগে বিকেল সাড়ে চারটায় পল্টনের জামান টাওয়ারে ফ্রন্টের কার্যালয়ে এক ঘণ্টার বৈঠক করে স্টিয়ারিং কমিটি। বৈঠকের সভাপতিত্ব করেন জেএসডি সভাপতি আসম আব্দুর রব।

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডি সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, নাগরিক ঐক্যের শহীদুল্লাহ কায়সার, মো. মমিন উল্লাহ, ডা. জাহেদ উর রহমান,  গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু, নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের হাবিবুর রহমান হাবিব (বীর প্রতীক) প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
এমএইচ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   জাতীয় ঐক্যফ্রন্ট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-22 18:39:30