ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

আ’লীগ কিভাবে ঘুরে দাঁড়াবে, প্রশ্ন আমির খসরুর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
আ’লীগ কিভাবে ঘুরে দাঁড়াবে, প্রশ্ন আমির খসরুর সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী/ছবি- শাকিল

ঢাকা: বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপির ঘুরে দাঁড়ানোর প্রশ্ন নেই, প্রশ্ন হলো যারা ক্ষমতা দখল করেছে, সেই আওয়ামী লীগ কিভাবে ঘুরে দাঁড়াবে। তাদেরকে চিন্তা করতে হবে। তারা আবার এই দেশের মানুষের কাছে কিভাবে ফিরে যাবে। তারা অন্যায়ভাবে দেশনেত্রী খালেদা জিয়াকে জেলে রেখেছে। এর উত্তর দেশের মানুষকে দিতে হবে।

শুক্রবার (২১ মার্চ) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে জিয়া পরিষদের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খালেদা জিয়াসহ কারান্তরীণ দলের সব নেতাকর্মীর মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন।

আমির খসরু বলেন, সাংবাদিকরা বিভিন্ন সময় প্রশ্ন করেন, বিএনপি কিভাবে ঘুরে দাঁড়াবে।

তাদের প্রশ্নের জবাবে বলতে চাই, বিএনপি’র ঘুরে দাঁড়ানোর প্রশ্ন নেই। বিএনপি যে পথ দিয়ে চলা শুরু করেছে সেই পথেই আছে। সেই পথেই আমরা চলবো। বিএনপির পথ, গণতন্ত্র ও মানবাধিকার, আইনের শাসন, গণমাধ্যমের স্বাধীনতা ও জীবনের নিরাপত্তার পথ। এই পথ থেকে বিএনপি বিচ্যুত হয়নি, সামনেও হবে না। যারা বিচ্যুত হয়েছে তারা কিভাবে ঘুরে দাঁড়াবে এটাই হচ্ছে আজকের আলোচ্য বিষয়। যতদিন দেশে গণতন্ত্র পুনঃপ্রবর্তন না হয়, আইনের শাসন ফিরে না আসে, বাক স্বাধীনতা ফিরে না আসে, গণমাধ্যমের স্বাধীনতা ফিরে না আসে, মৌলিক অধিকার ফিরে না আসে, আমরা আমাদের পথে চলবো। এটাই জয়ের পথ।  ন্যায়ের পথ, জনগণের পথ।

আমির খসরু আরও বলেন, জনগণ তাদের মালিকানা বারবার আদায় করেছে আন্দোলন সংগ্রামের মাধ্যমে। খালেদা জিয়াকে জেলে রেখে কেউ যদি মনে করে তারা গণতন্ত্রের পথ রুদ্ধ করে দেবে, তাহলে তারা বোকার রাজ্যে বসবাস করছে। দেশের মানুষ খালেদা জিয়াকে মুক্ত করবে। তাকে মুক্ত করে আবার জয়ের পথে ফিরে যেতে হবে। খালেদা জিয়ার মুক্তি আন্দোলন কখন কিভাবে আসবে সেটা সময়ই বলে দেবে। সেটা বলে কয়ে আসবে না।

জিয়া পরিষদের সভাপতি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবির মুরাদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা ডা. আব্দুল কুদ্দুস প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
এমএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।