ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

উপজেলা নির্বাচন কি একদলীয় হচ্ছে না, প্রশ্ন বি. চৌধুরীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
উপজেলা নির্বাচন কি একদলীয় হচ্ছে না, প্রশ্ন বি. চৌধুরীর বক্তব্য রাখছেন অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী/ছবি: বাংলানিউজ

ঢাকা: ‘দেশে চলতে থাকা উপজেলা পরিষদ নির্বাচনে অন্য রাজনৈতিক নেতারা কি অংশ নিতে পারছেন? ঘুরে-ফিরে একই দলের একাধিক প্রার্থী, কেউ দলীয়, কেউ বিদ্রোহী। অন্য দলের অংশগ্রহণ নেই। এটা একদলীয় নির্বাচন নয়? যেখানে ভোটাররাও ভোট দিতে আসতে পারছেন না’।

বৃহস্পতিবার (২১ মার্চ) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ শরীয়াহ্ আন্দোলনের প্রতিষ্ঠাবার্ষিকী ও স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

বদরুদ্দোজা চৌধুরী বলেন, আজ আমরা বঙ্গবন্ধুর জন্মদিন পালন করছি, তার আদর্শের কথা বলছি, অথচ তার আদর্শ ভুলে গেছি।

বঙ্গবন্ধুর আদর্শ মানে গণতন্ত্র, মানুষের ভোটের অধিকার। আজ সেই গণতন্ত্র কোথায়, যেখানে ভোটের অধিকার নেই।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে ভালোবাসতে হলে, তার স্বপ্নকে লালন করতে হলে সত্যিকারের গণতন্ত্রের বিকল্প নেই। বিরোধী দলকে মূল্যায়ন করে সবার ভোটের অধিকার নিশ্চিত করতে হবে। গণতন্ত্রকে বাঁচানোর দায়িত্ব সরকারের। সত্যিকারের গণতন্ত্র আছে কি না সেদিন বোঝা যাবে, যখন সংসদে ঘৃণার কথা, হিংসার কথা থাকবে না।

বিকল্পধারার সভাপতি বলেন, আজ আইন আছে কিন্তু তার যথাযথ প্রয়োগ নেই। এ কারণে বাস-ট্রাকের চালক প্রতিনিয়ত মানুষ হত্যা করছে। তাদের প্রতিযোগিতায় আর কতো প্রাণ ঝরবে। অথচ তারা একটু সতর্ক হলেই জীবন বাঁচানো সম্ভব হতো। চালক সমিতিতে রাজনৈতিক নেতারা থাকার কারণে এসব হত্যার প্রতিবাদ করেও কোনো কাজ হচ্ছে না। সরকারকে অবশ্যই এসব হত্যার দায়ভার নিতে হবে।

বাংলাদেশ শরীয়াহ্ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও আমির মাওলানা মাসুম বিল্লাহর সভাপতিত্বে আয়োজিত আলোচনায় আরও বক্তব্য রাখেন যুক্তফ্রন্ট নেতা নাজিম উদ্দিন আল আজাদ, গোলাম সারোয়ার মিলন, আতাউল্লাহ ইবনে হাফিজ্জি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
ইএআর/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad