ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

যশোর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২০ ৮:৫৮:০৬ এএম
কেন্দ্রীয় ছাত্রলীগের পাঠানো প্রেস বিজ্ঞপ্তি

কেন্দ্রীয় ছাত্রলীগের পাঠানো প্রেস বিজ্ঞপ্তি

যশোর: যশোর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে জেলা ছাত্রলীগের বহুবিতর্কিত সাধারণ সম্পাদক ছালছাবিল আহমেদ জিসানকে স্থায়ী বহিস্কার করা হয়েছে।

মঙ্গলবার (১৯ মার্চ) রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের জরুরি সিদ্ধান্ত মোতাবেক যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছালছাবিল আহমেদ জিসানের বিরুদ্ধে সংগঠনের নীতি-আদর্শ বিরোধী নৈতিক স্থলনজনিত গুরুতর অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে সংগঠনের সকল কার্যক্রম থেকে স্থায়ী বহিস্কার করা হলো। একইসঙ্গে যশোর জেলা ছাত্রলীগের বর্তমান কমিটির কার্যক্রম বিলুপ্ত ঘোষণা করা হচ্ছে।

জেলা ছাত্রলীগ সংশ্লিষ্টরা বাংলানিউজকে বলেন, ২০১৭ সালের ১০ জুলাই যশোর জেলা ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। পরে ওই মাসের ১৯ জুলাই রওশন ইকবাল শাহীকে সভাপতি ও ছালছাবিল আহমেদ জিসানকে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেওয়া হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের তৎকালীন সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসেন এক বছরের জন্য জেলা ছাত্রলীগের এ কমিটির অনুমোদন দিয়েছিলেন। তবে কমিটি অনুমোদনের প্রথম থেকেই সংগঠনের বিভিন্ন কমিটির নেতাদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা ধরনের বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন সাধারণ সম্পাদক ছালছাবিল আহম্মেদ জিসান। এরই প্রেক্ষিতে শেষমেষ সভাপতি-সম্পাদকের মধ্যে পৃথক দু’টি গ্রুপ সৃষ্টি হয়।

সর্বশেষ চলতি মাসে যশোর শহরের পুলিশ লাইন টালিখোলায় 'ভাই ভাই ওয়েল্ডিং' নামে একটি ওয়েল্ডিং কারখানায় দুই লাখ টাকা চাঁদা দাবি করে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিসান। তবে দাবিকৃত চাঁদা না পেয়ে গত ১৪ মার্চ শহরের চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডে জিসানের নেতৃত্বে ওয়েল্ডিং কারখানার মালিক সাজুর ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। গুরুতর আহত সাজু চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় নিহতের বড় ভাই নয়ন চৌধূরী সাজু বাদী হয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছালছাবিল আহম্মেদ জিসানসহ চারজনের নামোল্লেখ করে মামলা করেন। ওই মামলায় জিসান পলাতক রয়েছেন।

বাংলাদেশ সময়: ০৮৫৫ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
ইউজি/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   ছাত্রলীগ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14