ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

ষড়যন্ত্র চলছে, সতর্ক থাকতে হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৯ ১০:০৪:০৪ পিএম
১৪ দলের আলোচনা সভা/ছবি: শাকিল

১৪ দলের আলোচনা সভা/ছবি: শাকিল

ঢাকা: শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র এখনও অব্যাহত রয়েছে বলে জানিয়ে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের নেতারা বলেছেন, ষড়যন্ত্র এখনও চলছে। দেশ যতই এগিয়ে যাবে ততই ষড়যন্ত্র হবে। এ ষড়যন্ত্র মোকাবেলায় ১৪ দলের ঐক্য রেখে এবং বৃহৎ ঐক্য গড়ে তুলতে হবে।

মঙ্গলবার (১৯ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে ১৪দল আয়োজিত আলোচনা সভায় নেতারা এ কথা বলেন। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এ আলোচনা সভার আয়োজন করা করা হয়। 

সভায় নেতারা নব্য আওয়ামী লীগারদের সম্পর্কেও সতর্ক থাকার আহ্বান জানান। তারা বলেন, বঙ্গবন্ধুর সঙ্গে যে জাতীয় চার নেতা ছিলেন, তেমনি খুনি মোস্তাকও ছিলেন। নব্য আওয়ামী লীগাররা বিএনপি-জামায়াতের চেয়েও ভয়ঙ্কর হতে পারে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযু্দ্ধের পক্ষের শক্তির ঐক্য গড়ে উঠেছে। বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। যতই দেশ এগিয়ে যাবে চক্রান্ত, ষড়যন্ত্র ততই প্রকট হবে। দেশ যতই আগাবে ততোই আঘাত আসবে। ১৪দল শেখ হাসিনাকে সহযোগিতা করে যাচ্ছে, আগামীতেও করে যাবে। ১৪ দলের এ ঐক্যকে অব্যাহত রেখে আরও বড় ঐক্য গড়ে তুলতে হবে।

সভাপতির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য ও ১৪দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, সতর্ক থাকতে হবে, চক্রান্ত এখনও চলছে, চক্রান্ত ষড়যন্ত্র শেষ হয়নি অব্যাহত আছে। সবাই এখন আওয়ামী লীগ করে। আওয়ামী লীগ ছাড়া আর কাউকে পাওয়া যায় না। এ নতুন আওয়ামী লীগারদের সম্পর্কে সতর্ক থাকতে হবে।

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, আমরা উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছি কিন্তু বৈষ্যম বাড়ছে। কিছু লোক বিশাল ধনী হয়ে যাচ্ছে, কিছু লোক রাস্তায় থাকছে। বঙ্গবন্ধু সাম্যের কথা, অর্থনৈতিক মুক্তির কথা বলেছিলেন। স্বাধীনতার পর বঙ্গবন্ধু দুর্নীতির বিরুদ্ধে যে বক্তব্যগুলো দিয়েছিলেন সেগুলো ভালোভাবে প্রচার করতে হবে। 

জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িক ও সামরিক শাসক এবং তেঁতুল হুজুরদের কলঙ্কমুক্ত করতে হবে। বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে হলে দুর্নীতির কলঙ্ক, বৈষ্যমের অভিশাপ, দলবাজী মুক্ত করতে হবে। এ সব কলঙ্ক মুছে ফেলার যুদ্ধ চলছে, আমাদের জয়ী হতে হবে। এ যুগে জয়ী হতে হলে ১৪ দলের দরকার আছে। আমরা এক সঙ্গে আছি, ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাবো।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান প্রমুখ।

পরিচালানা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯ 
এসকে/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14