ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছেন, বাস্তবায়নও করেছেন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৯
বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছেন, বাস্তবায়নও করেছেন

ঢাকা: বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছেন, স্বপ্ন দেখিয়েছেন এবং বাস্তবায়ন করেছেন। ভাষা আন্দোলন থেকে শুরু করে বাংলাদেশকে স্বাধীন করা পর্যন্ত প্রতিটি আন্দোলনে তার অবদান অবিস্মরণীয় বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের যা দিয়ে গেছেন, সে ঋণ আমরা শোধ করতে পারবো না। বঙ্গবন্ধু স্বাধীনতার সংগ্রামে নেতৃত্ব দিয়ে জাতির পিতা হয়েছেন।

আর ৭০’র নির্বাচনে বঙ্গবন্ধু একক নেতায় পরিণত হয়েছেন।
 
শনিবার (১৬ মার্চ) বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট অয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সংগঠনের সহ-সভাপিত রেদুয়ান খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বিশিষ্ট সঙ্গীত শিল্পী রফিকুল আলম, একুশে পদক বিজয়ী সাংস্কৃতিক ব্যক্তিত্ব আমানুল হক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রোকেয়া প্রাচী,  সাংবাদিক মানিক লাল ঘোষ এবং সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা।

প্রতিমন্ত্রী বলনে, জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনা করার দুঃসাহস আমার নেই। তাকে স্মরণ করতে পারছি এটা আমার সবচেয়ে বড় প্রাপ্তি। বঙ্গবন্ধুকে স্মরণ করার জন্য অনুষ্ঠানের দরকার নেই, তাকে চেতনায় ধারণ করতে পারলে আমাদের গতিপথ ঠিক থাকবে এবং তার চেতনা ধারণ করেই আমরা সঠিক ধারায় এগিয়ে যাবো। ৭ মার্চের ভাষণে বঙ্গবন্ধুর স্বাধীনতার আহ্বানকে পাকিস্তানি জান্তারা সর্বশক্তি দিয়ে প্রতিরোধ করার চেষ্টা সত্ত্বেও বঙ্গবন্ধু ২৬ মার্চ স্বাধীনতা ঘোষণা করেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলনে, বঙ্গবন্ধুকে নিয়ে যত লেখা ও আলোচনা হয়েছে, পৃথিবীর আর কোনো নেতাকে নিয়ে এতো আলোচনা হয়নি। দুর্নীতি, অর্থনৈতিক ও রাজনৈতিক দুর্বৃত্তায়নকে আমরা নিয়ন্ত্রণ করতে পেরেছি। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আমরা সোনার বাংলা গড়ে তুলবো।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, মার্চ ১৬,২০১৯
জিসিজি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।