ঢাকা, মঙ্গলবার, ১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯
bangla news

আবু সিনা ছাত্রাবাসের জায়গায়ই হাসপাতাল হবে: মুহিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৪ ৭:৪৮:৩১ পিএম
নির্বাচনী গণসংযোগে বক্তব্য রাখছেন আবুল মাল আবদুল মুহিত, ছবি: বাংলানিউজ

নির্বাচনী গণসংযোগে বক্তব্য রাখছেন আবুল মাল আবদুল মুহিত, ছবি: বাংলানিউজ

সিলেট: সিলেটে আদি-ঐতিহ্যের কাঠামোয় তৈরি এম এ জি ওসমানী মেডিকেল কলেজের শতবর্ষী ভবন ‘আবু সিনা ছাত্রাবাস’ যে জায়গায় আছে, সেখানেই ২৫০ শয্যার হাসপাতাল করা হবে বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেছেন, এটি হাসপাতালের জায়গা। তাই হাসপাতালের জায়গায় হাসপাতালই হবে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) ‍বিকেলে নগরের উপকণ্ঠ ধোপাগুল এলাকায় সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী আশফাক আহমদের গণসংযোগ ও পথসভায় মুহিত এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাবেক অর্থমন্ত্রী বলেন, আবু সিনা ছাত্রাবাসের জায়গায় ১৯৩৬ সালে হাসপাতাল ছিল। এখানেই সিলেট জেলা হাসপাতাল নির্মাণ করা হবে। কোনো বাঁধাই এ কাজ আটকাতে পারবে না।
 
দুইশ’ বছরের পুরনো স্থাপনা ‘আবু সিনা ছাত্রাবাস’ ভেঙে সম্প্রতি হাসপাতাল নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। এর প্রতিবাদে ‘ঐক্যবদ্ধ নাগরিক সমাজ’ ও ‘বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা’সহ বিভিন্ন সংগঠন কর্মসূচি চালিয়ে আসছে। তারা ‘আবু সিনা ছাত্রাবাসে’ বিভাগীয় যাদুঘর প্রতিষ্ঠার দাবিও তুলছেন।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৯
এনইউ/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14