ঢাকা, রবিবার, ১০ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
bangla news

‘জিয়াউর রহমান প্রকৃতপক্ষে মুক্তিযোদ্ধা ছিলেন না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৩ ৩:১৪:২৩ পিএম
‘বঙ্গবন্ধু, স্বাধীনতা ও অগ্নিঝরা মার্চ’ শীর্ষক আলোচনা সভায় অতিথিরা/ছবি: বাংলানিউজ

‘বঙ্গবন্ধু, স্বাধীনতা ও অগ্নিঝরা মার্চ’ শীর্ষক আলোচনা সভায় অতিথিরা/ছবি: বাংলানিউজ

ঢাকা: ‘বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান প্রকৃতপক্ষে মুক্তিযোদ্ধা ছিলেন না’ বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য (এমপি) অ্যাডভোকেট কামরুল ইসলাম।

বুধবার (১৩ মার্চ) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত ‘বঙ্গবন্ধু, স্বাধীনতা ও অগ্নিঝরা মার্চ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

কামরুল ইসলাম বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানের সঙ্গে আতাত করে মুক্তিযুদ্ধের বিপক্ষে কাজ করেছেন জিয়াউর রহমান। এজন্য বিভিন্ন সময় দায়িত্ব থেকেও অব্যাহতি দেওয়া হয়েছিল তাকে। এছাড়া ১৯৭৫ সালের পরবর্তী কার্যক্রম পর্যালোচনা করে দেখা যায়, তিনি ‘ভুয়া’ মুক্তিযোদ্ধা। তার প্রতিষ্ঠিত দলের ভূমিকাও একই।

তিনি বলেন, ‘তারা ৭ মার্চ মানে না। মুজিবনগর দিবস পালন করে না। মুক্তিযুদ্ধের বিরুদ্ধে তাদের অবস্থান। আজীবন মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিই ক্ষমতায় থাকবে বলে আমরা বিশ্বাস করি।’

স্বপ্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন রিয়াজের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।          

সভায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মেডিকেল কলেজের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
টিএম/এসএ/আরআইএস

ক্লিক করুন, আরো পড়ুন :   মুক্তিযোদ্ধা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14