ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিশ্ববিদ্যালয়ের স্বার্থে ভিপিকে মেনে নিলো ছাত্রলীগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, মার্চ ১২, ২০১৯
বিশ্ববিদ্যালয়ের স্বার্থে ভিপিকে মেনে নিলো ছাত্রলীগ ছাত্রলীগ সভাপতি ও ভিপি প্রার্থী শোভনের অনুরোধে ঢাবি উপাচার্যের বাসভবনের সামনে থেকে সরে যান ছাত্রলীগ নেতা-কর্মীরা। ছবি: ডিএইচ বাদল/বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) হিসেবে কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুরকে মেনে নিয়েছে ছাত্রলীগ। 

একই সঙ্গে এ বিষয়ে কোনো ধরনের আন্দোলন না চালানোর জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন ছাত্রলীগ সভাপতি ও ভিপি প্রার্থী রেজানুল হক চৌধুরী শোভন।  

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে উপস্থিত হয়ে নেতাকর্মীদের এ আহ্বান জানান।

 

কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি শোভন বলেন, বিশ্ববিদ্যালয়ের স্বার্থেই যিনি ভিপি নির্বাচিত হয়েছেন তাকে মেনে নিয়ে কাজ করতে হবে।  

দীর্ঘ ২৮বছর পর সোমবার (১১ মার্চ) ডাকসুর ভোট হয়। এতে ভিপি পদে জয় পান কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর। আর জিএস পদে ছাত্রলীগের গোলাম রাব্বানী এবং এজিএস হন সাদ্দাম হোসেন।  

ফলাফল ঘোষণার পর রাত থেকেই তা প্রত্যাখ্যান করে বিক্ষোভ করে ছাত্রলীগ। এরপর সকালে এ ফলাফল বাতিলের দাবিতে উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান নেন ছাত্রলীগের নেতাকর্মীরা।   

পরে দুপুরে সেখানে গিয়ে নেতাকর্মীদের আন্দোলন থেকে সরে যাওয়ার আহ্বান জানান ভিপি প্রার্থী ও ছাত্রলীগের সভাপতি রেজানুল হক চৌধুরী শোভন।

এদিকে পুনরায় ডাকসু নির্বাচনের দাবিতে মঙ্গলবার ক্লাস বর্জন করেছে বামসহ ভোটবর্জনকারী কয়েকজন প্রার্থী ও তাদের সমর্থকেরা।   

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মার্চ ১২, ২০১৯
এসএইচকে/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad