ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে বেশি গুরুত্ব দিয়েছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, মার্চ ৯, ২০১৯
বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে বেশি গুরুত্ব দিয়েছে

কুষ্টিয়া: আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক  মাহবুব উল আলম হানিফ বলেছেন, বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে। আমাদের দেশে গ্রামে অনেক মেধাবী শিক্ষার্থী রয়েছে যারা অর্থের অভাবে লেখাপড়া করার সুযোগ থেকে বঞ্চিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব মেধাবী শিক্ষার্থীদের জন্য শিক্ষা বৃত্তির ব্যবস্থা করেছেন। 

শুক্রবার (০৮ মার্চ) বিকেলে কুষ্টিয়া শহরের দিশা টাওয়ারে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে আলহাজ বেলায়েত হোসেন শিক্ষা বৃত্তি প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, আগে দেখা যেত নিম্ন আয়ের মানুষেরা বই এবং স্কুলের বেতন দেওয়ার সামর্থ্য না থাকায় তাদের সন্তানদের স্কুলে পাঠাতো না।

বর্তমানে নিম্ন আয়ের মানুষেরাও তাদের সন্তানকে স্কুলে পাঠায়। কারণ বর্তমান সরকার বিনামূল্যে বই বিতরণ করে, শিক্ষাবৃত্তি দেয়। আমাদের লক্ষ্য একটাই সমাজের সকল শ্রেণির মানুষকে শিক্ষার আলোয় আলোকিত করা।  

অনুষ্ঠানে ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বশির আহম্মেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগার আলী, মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন প্রমুখ।

অনুষ্ঠানে কুষ্টিয়ার ৫০ জন মেধাবী শিক্ষার্থীকে ১০ লাখ টাকার শিক্ষাবৃত্তি দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।