ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

সুলতান মনসুর জাতির সঙ্গে প্রতারণা করেছেন: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, মার্চ ৮, ২০১৯
সুলতান মনসুর জাতির সঙ্গে প্রতারণা করেছেন: ফখরুল মানববন্ধনে বক্তব্য রাখছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত সুলতান মোহাম্মদ মনসুর জোটের সিদ্ধান্তের বাইরে গিয়ে সংসদে যোগ দিয়ে জাতির সঙ্গে প্রতারণা করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শুক্রবার (৮ মার্চ) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ইতোমধ্যেই গণফোরাম ও ঐক্যফ্রন্ট থেকে সুলতান মনসুরকে বহিষ্কার করা হয়েছে।

এ কাজের মাধ্যমে সুলতান মনসুর জনগণের সামনে নিজেকে অত্যন্ত ছোট ও ক্ষুদ্র করে ফেলেছেন। তিনি একটি দখলদারি সরকারের সঙ্গে ও জনপ্রতিনিধিত্বহীন সংসদে যোগ দিয়ে শুধু নিজেকেই ছোট করেননি, জনগণের সঙ্গেও প্রতারণা করেছেন।

মনসুর সংসদে যাওয়ায় জাতীয় ঐক্যফ্রন্ট ক্ষতিগ্রস্ত হবে কি-না এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, সুলতান মনসুর জাতীয় ঐক্যফ্রন্টের কোনো গুরুত্বপূর্ণ ব্যক্তি নয়, ফ্রন্টে যারা আছেন তারা সবাই ঐক্যবদ্ধ ও একসঙ্গে আছেন।

‘খালেদা জিয়ার মুক্তির জন্য সরকারের সঙ্গে সমঝোতা করে বিএনপি সংসদে যাবে এমন আলোচনা শোনা যাচ্ছে’- এ বিষয়ে মির্জা ফখরুল বলেন, এ ধরণের কোনো আলোচনা হয়নি। এটা সম্পূর্ণ গুজব।

নারী দিবসের বিষয়ে তিনি বলেন, আজকের এ দিনে আমাদের ও নারী সমাজকে শপথ নিতে হবে যে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করে আমরা নারী সমাজের যে আন্দোলন, তাকে আরও বেগবান করতে চাই। কারণ গণতন্ত্রের মুক্তি খালেদা জিয়ার মুক্তির সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িত। নারী সমাজের মুক্তিও খালেদা জিয়ার মুক্তির সঙ্গে জড়িত। তাই আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে খালেদা জিয়া ও নারী সমাজকে মুক্ত করি।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে এবং সংগঠনের যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খানের সঞ্চালনায় মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সহ-সভাপতি জেবা আমিনা খান, নূরজাহান ইয়াসমীন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, মার্চ ৮, ২০১৯
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।