ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

প্রধানমন্ত্রীর রেল উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন হচ্ছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, মার্চ ৮, ২০১৯
প্রধানমন্ত্রীর রেল উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন হচ্ছে

নীলফামারী: রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, রেলওয়ের উন্নয়নে প্রধানমন্ত্রীর মহাপরিকল্পনা বাস্তবায়নে এরইমধ্যে মিটার গেজের সাড়ে ৫০০ নতুন কোচ, ১০০ নতুন ইঞ্জিন ও মালামাল পরিবহনের জন্য নতুন ওয়াগন আমদানি করার পরিকল্পনা করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ মার্চ) রাত সাড়ে ৯টায় নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানায় ইন্দোনেশিয়া থেকে আমদানি করা নতুন ১৫টি কোচ পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, শুধুমাত্র সড়ক পথে জনগণের যাতায়াত ব্যবস্থার সমাধান করা যাবে না, তাই অতিদ্রুত রেল বহরে উল্লেখিত কোচ, ইঞ্জিন ও ওয়াগন যুক্ত করে রেলকে যুগোপযোগী করা হবে।

যে সমস্ত জেলার সঙ্গে এখনও রেল যোগাযোগ নেই, সেসব জেলায় রেল যোগাযোগ চালু করা হবে।

তিনি বলেন, খুব শিগগিরই বঙ্গবন্ধু সেতুতে ডবল লাইনের রেলওয়ে ব্রিজ, চিলাহাটি-হলদিবাড়ি, পঞ্চগড়-শিলিগুড়ি, আখাউড়া-আগরতলাসহ বিভিন্ন এলাকায় নতুন নতুন রেলপথ নির্মাণ কাজ শুরু হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার (জিএম) খন্দকার শহিদুল ইসলাম, সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক জয়দুল ইসলাম, পার্বতীপুর লোকোমোটিভ কারখানা সিএক্স মুহাম্মদ কুদরত-ই-খুদা, মন্ত্রীর এপিএস রাশেদ প্রধানসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, মার্চ ০৮, ২০৪৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।