ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শপথের সিদ্ধান্তে অটল সুলতান মনসুর, নিচ্ছেন না মোকাব্বির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৮ ঘণ্টা, মার্চ ৭, ২০১৯
শপথের সিদ্ধান্তে অটল সুলতান মনসুর, নিচ্ছেন না মোকাব্বির সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খান

ঢাকা: জাতীয় ঐক্যফ্রন্ট ও গণফোরামের মনোনয়নে ধানের শীষ প্রতীক নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সুলতান মোহাম্মদ মনসুর বৃহস্পতিবার (৭ মার্চ) সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন। তবে শপথ নিচ্ছেন না গণফোরামের ‘উদীয়মান সূর্য’ প্রতীক নিয়ে নির্বাচিত মোকাব্বির খান।

সাবেক আওয়ামী লীগ নেতা সুলতান মনসুর বুধবার (০৬ মার্চ) রাত ৯টায় বাংলানিউজকে বলেন, মোকাব্বির খান শপথ নেবে কি নেবে না সেটা তার ব্যাপার। আমি বেলা ১১টায় জাতীয় সংসদে শপথ নেবো।

আমরা আলাদা চিঠি দিয়েছি, আলাদাভাবে শপথ নেবো।

ড. কামাল হোসেনের সঙ্গে এ বিষয়ে কোনো কথা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, হাজারো বৈঠক হয়েছে। কিন্তু আমি শপথ নেবো, এতে কোনো ভুল হবে না। আমার সিদ্ধান্ত আমি আগেই জানিয়েছি।

বুধবার সন্ধ্যায় ড. কামাল হোসেনের সঙ্গে বৈঠক হয়েছে কি না এমন প্রশ্নের কোনো উত্তর দেননি সুলতান মনসুর।

বৃহস্পতিবার সুলতান মনসুর ও মোকাব্বির খান দুজই শপথ নেবেন এমন খবর আগেই চূড়ান্ত হয়েছিলো। কিন্তু বুধবার (০৬ মার্চ) বিকেলে গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, গণফোরামের প্রতীক উদীয়মান সূর্য নিয়ে সিলেট-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মোকাব্বির খান অনিবার্য কারণ বশত বৃহস্পতিবার সংসদ সদস্য হিসেবে শপথ নিচ্ছেন না।

এছাড়া জাতীয় ঐক্যফ্রন্টের বৃহৎ দল বিএনপি থেকে নির্বাচিত ছয় সংসদ সদস্য শপথ নেবেন না বলে আগেই জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৯
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।