bangla news

শপথ নিচ্ছেন না মোকাব্বির খান

মহসিন হোসেন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০৬ ৬:৩১:৩৩ পিএম
...

...

ঢাকা: গণফোরামের উদীয়মান সূর্য প্রতীকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সদস্য মোকাব্বির খান সংসদ সদস্য হিসেবে বৃহস্পতিবার শপথ নিচ্ছেন না।

বুধবার (০৬ মার্চ) বিকেলে গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু একথা জানান। এদিন বিকেলে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে মোকাব্বির খানকে ডেকে কথা বলেন ড. কামাল হোসেন ও মোস্তফা মোহসীন মন্টু।

মোকাব্বিরের সঙ্গে কথা বলার পর দুই লাইনের সংবাদ বিজ্ঞপ্তিতে মোস্তফা মোহসীন মন্টু জানান, গণফোরামের প্রতীক উদীয়মান সূর্য নিয়ে সিলেট-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মোকাব্বির খান অনিবার্য কারণ বশত বৃহস্পতিবার সংসদ সদস্য হিসেবে শপথ নিচ্ছেন না।

জানতে চাইলে গণফোরামের প্রশিক্ষণ সম্পাদক রফিকুল ইসলাম পথিক বাংলানিউজকে বলেন, বিকেলে চেম্বারে ডেকে ড. কামাল হোসেন কথা বলেছেন মোকাব্বির খানের সঙ্গে। এরপরই ওই প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

সুলতান মোহাম্মদ মনসুরের বিষয়ে জানতে চাইলে রফিকুল ইসলাম পথিক বলেন, সম্ভবত রাতে ড. কামাল হোসেনের বাসায় যাবেন সুলতান মোহাম্মদ মনসুর। সেখানে পরবর্তী সিদ্ধান্ত হবে।

এর আগে সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খান ৭ মার্চ শপথ নেওয়ার জন্য স্পিকারের কাছে চিঠি দেন। তাদের চিঠির প্রেক্ষিতে সংসদ সচিবালয় থেকে তাদের জানানো হয় ৭ মার্চ তারা শপথ নিতে পারবেন। এজন্য সংসদ সচিবালয় সবকিছু ঠিক করেছিলো।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল গণফোরাম থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন মোকাব্বির খান। অপর দিকে সুলতান মোহাম্মদ মনসুর গণফোরামের চিঠিতে মনোনয়ন জমা দিলেও তিনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেন।

নির্বাচনের পরে জাতীয় ঐক্যফ্রন্ট জোটগতভাবে ফলাফল প্রত্যাখ্যান করে শপথ না নেওয়ার সিদ্ধান্ত নেয়। তবে ওই দুজন ব্যক্তিগতভাবে শপথ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। আর বিএনপি থেকে নির্বাচিত ছয় জন সংসদ সদস্য শপথ নেবেন না বলে জানায়।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৯
এমএইচ/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   একাদশ জাতীয় সংসদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-06 18:31:33