ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

রায়গঞ্জে আ’লীগের ৩শ’ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, মার্চ ৪, ২০১৯
রায়গঞ্জে আ’লীগের ৩শ’ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় আওয়ামী লীগের কর্মীসভায় হামলা ও এমপির ব্যক্তিগত মাইক্রোবাস ভাঙচুরের ঘটনায় ৬৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২/৩শ’ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। 

এদিকে, এ হামলার ঘটনায় আটক এজাহার নামীয় ১০ আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (০৪ মার্চ) দুপুরে দ্রুত বিচার আদালতের বিচারক ভারপ্রাপ্ত সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. নজরুল ইসলাম এ আদেশ দেন।

 

আটক আসামিরা হলেন- উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক গোলাম হাসান সুমন সরকার, হায়দার আলী, রেজাউল করিম, জহুরুল ইসলাম রুবেল, সাব্বির আহম্মেদ, মাসুম, মাসুদ রানা, হাসান আলী, রনি সেখ ও তাইজুল ইসলাম।  

ওই আদালতের অফিস সহায়ক মো. সিরাজুল ইসলাম বাংলানিউজকে জানান, আওয়ামী লীগের কর্মীসভায় হামলার ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফ-উল-আলম শরীফ বাদী হয়ে ৬৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২/৩শ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আদালতে মামলা দায়ের করেন।  

মামলার আসামিদের মধ্যে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও স্বতন্ত্র উপজেলা চেয়ারম্যান প্রার্থী গোলাম হোসেন শোভন সরকার, তার বড় ভাই উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক গোলাম হাসান সুমান সরকার, গোলাম হোসেন সুমন সরকার, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ইলিয়াছ হোসেনসহ ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা রয়েছেন।

বিচারক মামলাটি আমলে নিয়ে গ্রেফতার আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

উল্লেখ্য, রোববার (০৪ মার্চ) বিকেলে ধানগড়া গার্লস হাইস্কুলে উপজেলা আওয়ামী লীগের কর্মীসভা চলাকালে দলের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী (আনারস) গোলাম হোসেন শোভন সরকারের লোকজন হামলা চালায়। এ সময় নৌকার সমর্থকদের সঙ্গে সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়া ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের অন্তত ১২ নেতাকর্মী আহত হন। পরে পুলিশ এসে বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং ঘটনাস্থল থেকে ১১ জনকে আটক করে।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।