ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেবী শেঠী আসার পর ভেন্টিলেশন খোলার সিদ্ধান্ত হবে: হানিফ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, মার্চ ৪, ২০১৯
দেবী শেঠী আসার পর ভেন্টিলেশন খোলার সিদ্ধান্ত হবে: হানিফ সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন হানিফ/ছবি: ডি এইচ বাদল

ঢাকা: হৃদরোগে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভেন্টিলেশন (কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের ব্যবস্থা) খোলার সিদ্ধান্ত নেবে নতুন মেডিকেল বোর্ড। 

ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠী ও আগে গঠিত ১৯ সদস্যের মেডিকেল বোর্ডের সঙ্গে সমন্বয় করে নতুন এ মেডিকেল বোর্ড গঠিত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।  

সোমবার (০৪ মার্চ) বিএসএমএমইউ-তে চিকিৎসারত ওবায়দুল কাদেরকে দেখে এসে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।



হানিফ বলেন, হাসপাতালের মেডিকেল বোর্ডের সঙ্গে সিঙ্গাপুর থেকে আসা বিশেষজ্ঞ চিকিৎসকদল চিকিৎসায় নিয়োজিত রয়েছেন। এছাড়া মেডিকেল বোর্ডের সঙ্গে দেবী শেঠীর বৈঠক হওয়ার কথা রয়েছে। দুপুর ১টার দিকে এ নতুন মেডিকেল বোর্ডের মিটিংয়ে বসার কথা। সেখানেই সব সিদ্ধান্ত হবে। পরবর্তী চিকিৎসা কি হবে সেটাও নির্ধারণ করা হবে সেখানে। তাছাড়া তাকে বিদেশে চিকিৎসার জন্য নেওয়া হবে কিনা সেটাও ওই বোর্ড সিদ্ধান্ত নেবে।  

ওবায়দুল কাদেরের বর্তমান পরিস্থিতি সম্পর্কে হানিফ বলেন, আমাদের দলের সাধারণ সম্পাদকের অবস্থা আগের চেয়ে ভালো। শারীরিক অবস্থা উন্নতির দিকে যাচ্ছে। আশা করছি এমন উন্নত চিকিৎসা ব্যবস্থাপনার পর তিনি সুস্থ হয়ে উঠবেন ইনশাল্লাহ। সর্বোপরি আমরা আশাবাদী।  

বাংলানিউজের নিউজরুমে থাকা সবশেষ খবর জানা যায়, দেবী শেঠী কিছুক্ষণের মধ্যে বাংলাদেশের উদ্দেশে রওয়ানা হবেন। এখন তিনি কলকাতা বিমানবন্দরে অবস্থান করছেন। সেখানে বাংলাদেশ উপ-হাইকমিশনের কাউন্সিলর (কনস্যুলার) মনসুর আহমেদসহ একটি প্রতিনিধদল ওই বিশেষজ্ঞ চিকিৎসকের ভিসা সংক্রান্ত সব আনুষ্ঠানিকতা শেষ করছেন।

**সবশেষ অবস্থা পর্যবেক্ষণে হাসপাতালে সিঙ্গাপুরের টিম 

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৯
এমএএম/এজেডএস/ইএআর/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।