ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

সিলেটে বিএনপির ৩২ নেতা বহিষ্কার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৭ ঘণ্টা, মার্চ ৪, ২০১৯
সিলেটে বিএনপির ৩২ নেতা বহিষ্কার

সিলেট: উপজেলা পরিষদ নির্বাচনে সিলেটে চেয়ারম্যানসহ তিনটি পদে প্রার্থী হওয়া বিএনপির ৩২ নেতাকে বহিষ্কার করা হয়েছে। দলের সিদ্ধান্ত অমান্য করায় প্রার্থী হওয়ায় তাদের বহিষ্কার করে দলটি।

রোববার (৩ মার্চ) কেন্দ্রীয় বিএনপির সহ দফতর সম্পাদক বেলাল আহমদ স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

রোববার বহিষ্কারের চিঠি সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতারা হস্তগত হয়।

 

বহিষ্কৃতদের মধ্যে রয়েছেন- জেলা বিএনপি’র উপদেষ্টা মাজহারুল ইসলাম ডালিম, সিলেট জেলা বিএনপি’র সদস্য ও দক্ষিণ সুরমা উপজেলা বিএনপি’র সহ-সভাপতি জিল্লুর রহমান সোয়েব ও উপদেষ্টা শামছুল আলম, যুবদল নেতা সুন্দর আলী।

সিলেট জেলা বিএনপি’র উপদেষ্টা অ্যাডভোকেট গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী মাওলানা রশীদ আহমদ। বিএনপি নেত্রী ও জকিগঞ্জ উপজেলা মহিলা দলের সভাপতি ভাইস চেয়ারম্যান প্রার্থী ইয়াহইয়া বেগম, বিএনপি নেতা ও জকিগঞ্জ উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ফজলে আশরাফ মান্না।

গোয়াইনঘাট উপজেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ও সিলেট জেলা বিএনপি’র সহ-সভাপতি লুৎফুল হক খোকন, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও সিলেট জেলা বিএনপি’র স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক শাহ আলম স্বপন, উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা বিএনপি’র সদস্য জয়নাল আবেদীন, বিএনপি নেত্রী ও সিলেট জেলা মহিলা দলের সাবেক সহ-সভাপতি খোদেজা বেগম কলি।

জৈন্তাপুর উপজেলা বিএনপি’র সহ-সভাপতি ও ৫নং ফতেপুর ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল হক। সিলেট জেলা বিএনপি’র সহ-সভাপতি বিশ্বনাথ উপজেলার বর্তমান চেয়ারম্যান পদে সোহেল আহমদ চৌধুরী, উপজেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক ও সিলেট জেলা বিএনপি’র সদস্য আহমদ নুর উদ্দিন ও উপজেলা বিএনপি নেতা মিসবাহ উদ্দিন আহমদ, সিলেট জেলা ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান খালেদ, বিএনপি নেতা ও সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আশরাফ উদ্দিন রুবেল, বিএনপি নেতা ও বিশ্বনাথ উপজেলা যুবদল নেতা জুবেল আহমদ, বিএনপি নেত্রী ও সিলেট জেলা মহিলা দলের সহ-সাংগঠনিক সম্পাদক নাজমা বেগম, বিএনপি নেত্রী ও বিশ্বনাথ উপজেলা মহিলা দলের আহ্বায়ক নুরুন্নাহার ইয়াসমিন, বিএনপি নেত্রী ও সিলেট জেলা মহিলা দলের সহ-সভাপতি স্বপ্না শাহীন।

কোম্পানীগঞ্জ উপজেলা শ্রমিক দলের আহ্বায়ক ও উপজেলা বিএনপি’র শ্রম বিষয়ক সম্পাদক লাল মিয়া, উপজেলা বিএনপি’র সদস্য আবদুর রহমান।

ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপি’র সদস্য সহ-সভাপতি ও সিলেট জেলা বিএনপি’র সদস্য চেয়ারম্যান প্রার্থী ওয়াহিদুজ্জামান সুফী, উপজেলা বিএনপি’র উপদেষ্টা মনির আলী নানু মিয়া, উপজেলা বিএনপি নেতা হারুন আহমদ চৌধুরী ও উপদেষ্টা জহিরুল ইসলাম মুরাদ, উপজেলা যুবদল নেতা সাহেদ আহমদ, উপজেলা মহিলা দলের আহবায়ক ও সিলেট জেলা মহিলা দলের শিক্ষা বিষয়ক সম্পাদক ফেরদৌসী ইকবাল।

সিলেট জেলা বিএনপি’র উপদেষ্টা বালাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আবদাল মিয়া, উপজেলা বিএনপি নেতা মো. গোলাম রব্বানী, বিএনপি নেত্রী ও বালাগঞ্জ উপজেলা মহিলা দলের সহ-সভাপতি সেবু আক্তার মনিকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ কেন্দ্রীয় বিএনপির সহ-দফতর সম্পাদক বেলাল আহমদ স্বাক্ষরিত বহিষ্কারাদেশের চিঠি বহিষ্কারাদেশের চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৯
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।