ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

এমপি মজিদের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৯ ঘণ্টা, মার্চ ৩, ২০১৯
এমপি মজিদের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ

হবিগঞ্জ: হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল মজিদ খানের বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গের অভিযোগ করা হয়েছে।

রোববার (০৩ মার্চ) বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইকবাল হোসেন খান জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার বরাবর এ অভিযোগ করেন।

বিকেল সাড়ে ৪টায় বানিয়াচং উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুন খন্দকার বাংলানিউজকে বিষয়টি জানান।

ইউনওকেও অভিযোগের অনুলিপি দেওয়া হয়েছে।

ইকবাল খান অভিযোগে উল্লেখ করেন, গত ২৩ ফেব্রুয়ারি শনিবার বানিয়াচং উপজেলার দৌলতপুর ইউনিয়নের মার্কুলী বাজারে নৌকা প্রতীকের সমর্থনে প্রচারণামূলক সভায় বক্তৃতা করেন এমপি মজিদ খান। এছাড়া ২৮ ফেব্রুয়ারি উপজেলা সদরে যুবলীগের বর্ধিত সভায় নৌকা প্রতীককে বিজয়ী করার আহ্বান জানান তিনি। যা উপজেলা নির্বাচন বিধিমালা পরিপন্থী।

হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাজিম উদ্দিন বাংলানিউজকে জানান, তিনি জরুরি মিটিংয়ে রয়েছেন। দুই ঘণ্টা পর এ ব্যাপারে কথা বলবেন।

প্রসঙ্গত, বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মনোনয়ন নেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান এবং যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আবুল কাশেম চৌধুরী। তৃণমূল থেকে তিনজনের নাম পাঠালে কেন্দ্র থেকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয় কাশেম চৌধুরীকে। পরবর্তীতে আমীর হোসেন মাস্টার সরে দাঁড়ালেও আনারস প্রতীক নিয়ে মাঠে রয়েছেন ইকবাল খান। সম্প্রতি উপজেলা আওয়ামী লীগের এক সভায় এমপি মজিদ খানের উপস্থিতিতে তাকে বহিষ্কার করা হয়েছে বলেও ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।