ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কাদেরের জন্য প্রস্তুত হচ্ছে এয়ার অ্যাম্বুলেন্স

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, মার্চ ৩, ২০১৯
কাদেরের জন্য প্রস্তুত হচ্ছে এয়ার অ্যাম্বুলেন্স বিএসএমএমইউতে চিকিৎসা চলছে ওবায়দুল কাদেরের/ছবি: বাংলানিউজ

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) থাকা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নিতে প্রস্তুত করা হচ্ছে এয়ার অ্যাম্বুলেন্স।

রোববার (০৩ মার্চ) সন্ধ্যা ৭টায় এয়ার অ্যাম্বুলেন্স রওনা দেওয়ার কথা রয়েছে। তার সঙ্গে বিএসএমএমইউ'র নির্ধারিত চিকিৎসকরাও থাকবেন বলে জানা গেছে।

 

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিএসএমএমইউ'র সাবেক কোষাধক্ষ্য বর্তমান হৃদরোগ বিভাগের অধ্যাপক ডা. আলী আসগর মোড়ল।  

বাংলানিউজকে তিনি বলেন, সন্ধ্যা ৭টায় এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেওয়ার প্রস্তুতি চলছে। এখানে এনজিওগ্রাম করে হার্টে রিং পরানো হয়েছে। তার হার্টে ৩টি ব্লক রয়েছে। এয়ার অ্যাম্বুলেন্সে বিএসএমএমইউ'র একজন চিকিৎসক থাকবেন।  

চিকিৎসকদের সূত্রে জানা গেছে, ওবায়দুল কাদেরের সঙ্গে এয়ার অ্যাম্বুলেন্সে বিএসএমএমইউ'র কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. মোস্তফা জামান থাকবেন।

আরও জানা গেছে, হাসপাতালে আসার পর তিনি অচেতন অবস্থায় ছিলেন। তার রক্তক্ষরণও হয়েছে। সেখান থেকে তার জ্ঞান ফিরিয়ে এনজিওগ্রাম করানো হয়েছে। এখন ডি-ব্লকের করোনারি কেয়ার ইউনিটের (সিসিইউ) ২ নম্বর ওয়ার্ডে নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। রোগীর অবস্থা দ্রুত ভালো করার চেষ্টা করা হচ্ছে। কেননা সিঙ্গাপুরে এয়ার অ্যাম্বুলেন্সে নিতেও রোগীর অবস্থার আরও উন্নতি প্রয়োজন এবং সেটা সম্ভবও হবে বলে আশাবাদী চিকিৎসকরা।  

এদিকে আওয়ামী লীগের রাজনৈতিক নেতাকর্মীদের সূত্রে জানা গেছে, তিনি এরআগেও দু’বার স্ট্রোক করেছেন। রাতে একবার অসুস্থ্য হয়ে পড়ার পর সকালে আবার অসুস্থ্য হলে তাকে হাসপাতালে নেওয়া হয়।  

সকালে ফজরের নামাজের পর হঠাৎ শ্বাসপ্রশ্বাসে সমস্যা হওয়ায় ওবায়দুল কাদেরকে দ্রুত বিএসএমএমইউতে ভর্তি করা হয়। প্রথমে আইসিইউতে ও পরে সিসিইউতে রাখা হয়েছে তাকে।  

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৯
এমএএম/ডিএসএস/এজেডএস/এমএএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।