bangla news

খালেদার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ মিছিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০১ ৭:৪৮:৪৯ পিএম
বিক্ষোভ মিছিল। ছবি: বাংলানিউজ

বিক্ষোভ মিছিল। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে দলটির নেতাকর্মীরা।

শুক্রবার (১ মার্চ) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি নাইটিঙ্গেল, স্কাউট মার্কেট ও ফকিরাপুল হয়ে দলের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে রিজভী বলেন, সরকার আইন, বিচার, প্রশাসন, নির্বাচন কমিশন ধ্বংস করেছে। গণমাধ্যমকে ভয়ভীতি ও চাপ প্রয়োগের মাধ্যমে কব্জায় রাখার চেষ্টা করছে। সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস হয়ে গেছে বলেই আমাদের রাজপথেই অবস্থান নিতে হবে। 

‘মিডনাইট সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিহিংসা চরিতার্থ করতেই সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রেখেছেন। নির্দোষ খালেদা জিয়ার বিরুদ্ধে গায়ের জোরে মিথ্যা মামলা দিয়ে সাজা দেওয়া হয়েছে।’

তিনি বলেন, মানুষ হিসেবে খালেদা খালেদা জিয়ার সব মানবাধিকার কেড়ে নেওয়া হয়েছে। ‘গণতন্ত্রের মা’ দেশনেত্রীর মুক্তির জন্য রাজপথই আমাদের একমাত্র ঠিকানা। জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে রাজপথেই গণতান্ত্রিক শক্তির উদ্বেল অভিযাত্রা নিশ্চিত করতে হবে। তাছাড়া গণতন্ত্রের মুক্তি আসবে না, দেশের জনগণ চিরদিনের জন্য তাদের নাগরিক স্বাধীনতা হারাবে।

মিছিলে ঢাকা মহানগর বিএনপি, যুবদল, ছাত্রদল ও মৎস্যজীবী দলের নেতাকর্মীরা অংশ নেন। নেতাকর্মীরা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে সোচ্চার কন্ঠে স্লোগান দেন।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, মার্চ ০১, ২০১৯
এমএইচ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি খালেদা জিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-01 19:48:49