ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাতেই ভোট দেওয়া হয়ে গেছে, অভিযোগ রিজভীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
রাতেই ভোট দেওয়া হয়ে গেছে, অভিযোগ রিজভীর নয়াপল্টনে সংবাদ সম্মেলনে রিজভীসহ দলীয় নেতারা

ঢাকা: সিটি নির্বাচনে রাতেই ভোট দেওয়া হয়ে গেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, সিটি নির্বাচনে কবরের নীরবতা বিরাজ করছে। আমরা নির্বাচন বলতে যে উৎসব মনে করি, তা কি কোথাও আছে? গতকাল রাতেই ওটা নির্ধারণ হয়ে গেছে।

সরকারের যে প্রার্থী আছে তাকে কিছুক্ষণ পরই নির্বাচিত ঘোষণা করা হবে।  

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

নির্বাচন করার শক্তি নেই বিএনপির, ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে রিজভী বলেন, একটা কথা আছে না, ছায়ার সঙ্গে যুদ্ধ করে গাত্র হলো ব্যথা। কার সঙ্গে যুদ্ধ করবো, গতকাল রাতেই ওটা ঠিক হয়ে গেছে। সরকারের মনোনীত যিনি আছেন তার ব্যালটে বাক্স অলরেডি ভরে গেছে। যেখানে প্রতিদ্বন্দ্বিতা থাকবে সুষ্ঠু নির্বাচন হবে, সেখানেইতো প্রতিযোগিতার ব্যাপার থাকে।  

‘২৯ ডিসেম্বর মধ্য রাতের ভোট আপনারা দেখেছেন। এখন আবার দেখুন সারা শহরের কি অবস্থা, কোথাও কোনো উত্তাপ, প্রতিযোগিতা নেই। নির্বাচনতো আমাদের দেশে একটা উৎসব। সে উৎসবের কি লেশমাত্র আছে কোথাও? এখানেতো এখন এক ধরনের কবরের নীরবতা বিরাজ করছে। ’ 

রিজভী বলেন, সরকার সে উত্তাপ গণতন্ত্রের প্রতিযোগিতাকে হত্যা করেছে। নির্বাচন দেখাতে হয়, স্বৈর চেহারায় গণতন্ত্রের প্লাস্টিক সার্জারি করে চেহারা দেখাতে চাচ্ছেন। নির্বাচন গত রাতেই হয়ে গেছে, ফলাফল পরে ঘোষণা করবে। দেশে-বিদেশে সব জায়গায় বাংলাদেশকে একটি স্বৈরাচারী দেশ হিসেবে পরিণত করেছে। এসব নির্বাচন হলো গণতন্ত্রের লেবাস পরা।  

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
এমএইচ/এএ        

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।