ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খাগড়াছড়িতে বিনা ভোটে চেয়ারম্যান হচ্ছেন ২ প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
খাগড়াছড়িতে বিনা ভোটে চেয়ারম্যান হচ্ছেন ২ প্রার্থী খাগড়াছড়িতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন দুই প্রার্থী।

খাগড়াছড়ি: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দুই প্রার্থী খাগড়াছড়ি সদর উপজেলায় মো. শানে আলম এবং মানিকছড়ি উপজেলায় মো. জয়নাল আবেদিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হতে যাচ্ছেন। 

এছাড়া মানিকছড়ি উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন তাজুল ইসলাম বাবুল।

খাগড়াছড়ি সদর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছিল পাঁচজন প্রার্থী।

এরমধ্যে বর্তমান উপজেলা চেয়ারম্যান চঞ্চু মণি চাকমার মনোয়নপত্রে তথ্যের অসঙ্গতি থাকায় তা বাতিল হয়ে যায়।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী নজরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী তরুণ আলো চাকমা ব্যক্তিগত কারণ দেখিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।
 
এদিকে নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, মানিকছড়ি উপজেলায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জয়নাল আবেদিন ছাড়া চেয়ারম্যান পদে অন্য কোনো প্রার্থী মনোনয়নপত্র ক্রয় করেনি। প্রত্যাহারের শেষ দিনে খাগড়াছড়ির সদরসহ অন্য উপজেলাগুলোর চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এর মধ্যে রামগড় উপজেলায় আওয়ামী লীগের তিন বিদ্রোহী প্রার্থীদের মধ্যে দুজন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে করেছে একজন। চেয়ারম্যান পদে দীঘিনালা উপজেলায় সর্বোচ্চ সংখ্যাক মনোনয়নপত্র প্রত্যাহার করা হয়েছে। আটজন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে পাঁচজন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। ভাইস চেয়ারম্যান পদে চারজনের মধ্যে একজন প্রত্যাহার করেছে। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন।
 
মাটিরাঙ্গায় উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন প্রার্থীর মধ্যে একজন প্রত্যাহার করেছে। এ উপজেলায় প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। মহালছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে একজন, ভাইস চেয়ারম্যান একজন প্রত্যাহার করেছেন। পানছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে দুইজন এবং পুরুষ ভাইস চেয়ারম্যান পদে একজন প্রার্থিতা প্রত্যাহার করেছেন।
 
লক্ষ্মীছড়ি উপজেলায় কোনো প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহর করেনি। এ উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় চেয়ারম্যান পদে বিএনপির উপজেলা সহ-সভাপতি পদ থেকে পদত্যাগ করে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান ভাইস চেয়াম্যান অংগ্য মারমা।  
 
খাগড়াছড়ি সদরসহ চার উপজেলার রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক কাজী চাহেল তস্তরী এবং মাটিরাঙ্গাসহ অপর চার উপজেলার রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহিদ হোসেন বাংলানিউজকে জানান, দুটি উপজেলায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় দুই চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।  

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে বলেও জানান নির্বাচন কর্মকর্তা জাহিদ।
 
আগামী ১৮ মার্চ খাগড়াছড়ির আট উপজেলা পরিষদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।  
 
বাংলাদেশ সময়: ০৪১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
এডি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।