bangla news

বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন আ.লীগের মজনু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২৪ ৯:০৭:৪২ পিএম
উপজেলা নির্বাচন

উপজেলা নির্বাচন

বগুড়া: পঞ্চমদফা উপজেলা পরিষদ নির্বাচনে বগুড়ার শেরপুর উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন রোববার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আব্দুর নুর তার প্রার্থীতা প্রত্যাহার করে নিলে মজিবর রহমান মজনু একাই প্রার্থী হন। ফলে এ উপজেলায় চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তার নির্বাচিত হওয়ার বিষয়টি প্রায় চূড়ান্ত হয়েছে।

এ ব্যাপারে শেরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোছা. আছিয়া খাতুন বাংলানিউজকে জানান, গত ১৮ ফেব্রুয়ারি পঞ্চম দফা উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। শেষ পর্যন্ত চেয়ারম্যান পদে মোট তিনজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা বিএনপির আহ্বায়ক জানে আলম খোকার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন বাতিল হয়ে যায়। নিয়মানুযায়ী তিনি আর আপিল করেননি।

রোববার আরেক প্রার্থী এনপিপি’র নেতা আব্দুর নুর তার প্রার্থীতা প্রত্যাহার চেয়ে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করেন। এতে করে একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগ মনোনীত মজিবর রহমান মজনুই উপজেলা চেয়ারম্যান হতে যাচ্ছেন।

দলীয় সূত্র জানা যায়, এর আগে ২০০৯ সালে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন মজিবর রহমান মজনু। এছাড়া তিনি শেরপুর পৌরসভায়ও একাধিকবার চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন।

মনোনয়নপত্র প্রত্যাহারের বিষয়ে জানতে চাইলে এনপিপি’র প্রার্থী আব্দুর নুর বাংলানিউজকে জানান, কোনো চাপে নয়, ব্যক্তিগত সমস্যার কারণেই জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন জানিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছি।

অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির আহ্বায়ক জানে আলম খোকা বলেন, নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র দাখিল করেছিলাম। তবে দলীয় সিদ্ধান্তের প্রতি সম্মান দেখিয়ে এমনিতেই নির্বাচন থেকে সরে দাঁড়াতাম। কিন্তু বাছাই পর্বেই আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তাই মনোনয়নপত্র পুনর্বহালের জন্য আর আবেদন করিনি।
 
আগামী ১৮ মার্চ এ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
এমবিএইচ/এসএ/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   উপজেলা পরিষদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-24 21:07:42