ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

২০ দলীয় জোটে কোনো পরিবর্তন ঘটেনি: নজরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২০ ২:২৪:০৯ পিএম
বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান

বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান

ঢাকা: ২০ দলীয় জোটে কোনো পরিবর্তন ঘটেনি উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, শুধু স্বাধীনতাবিরোধীদের নয়, গণতন্ত্র হত্যাকারীদেরও শাস্তি এবং বিচারের আওতায় আনতে হবে। তিনি বলেন, জামায়াতের পক্ষ থেকে আমাদের বলা হয়নি যে তারা জোটে থাকছে না।

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাজধানীর চন্দ্রিমা উদ্যানে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, স্বাধীনতারবিরোধিতা যারা করেছে, আমরা অবশ্যই তাদের শাস্তি ও বিচার চাই। তবে যারা গণতন্ত্র হত্যা করেছে তারাও তো আজ পর্যন্ত জনগণের কাছে ক্ষমা প্রার্থনা করেনি। সুতরাং আমরা মনে করি, যারা অপরাধ করেছে, তাদের সবারই ক্ষমা প্রার্থনা করা উচিত। আর আমরা যদি কোনো দোষ করি তাহলে আমাদেরও উচিত জনগণের কাছে ক্ষমা প্রার্থনা করা। কিন্তু আমাদের দেশে সেই রীতির প্রচলন নেই।

শোনা যাচ্ছে, জামায়াত ২০ দলীয় জোটে নেই, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার জানা মতে, ২০ দলীয় জোটের কোনো পরিবর্তন ঘটেনি। জামায়াতের পক্ষ থেকে আমাদেরকে কখনো বলা হয়নি যে, তারা সিদ্ধান্ত নিয়েছে ২০ দলীয় জোটের সঙ্গে থাকবে না। তবে জামায়াত একটা আলাদা রাজনৈতিক দল। সেই দলের সিদ্ধান্ত নেওয়ার সুযোগ, অধিকার ও ক্ষমতা তাদের আছে। কিন্তু আমাদের জানামতে এমন কোনো সিদ্ধান্ত নিয়েছে বলে আমরা শুনিনি।
 
এক প্রশ্নের জবাবে নজরুল ইসলাম খান বলেন, আমাদের প্রধান নির্বাচন কমিশনার যা বলেন, তা শুনে দেশের জনগণ ছি-ছি বলে। সুতরাং এসব বক্তব্যের ওপর দেশের মানুষের কোনো আস্থা আছে বলে আমার মনে হয় না।
 
এর আগে তাঁতীদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলটির নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে ফুলে দিয়ে শ্রদ্ধা জানান নজরুল ইসলাম খান। 

এসময় তাঁতীদলের সভাপতি হুমায়ুন ইসলাম খান, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ দলটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
এমএইচ/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db