ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
bangla news

‘সিটি-উপজেলা নির্বাচন ইসির আরেকটি প্রহসন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৯ ৮:০৫:০২ পিএম
আলোচনা সভায় বক্তব্য রাখছেন ড. খন্দকার মোশাররফ হোসেন। ছবি: শাকিল আহমেদ

আলোচনা সভায় বক্তব্য রাখছেন ড. খন্দকার মোশাররফ হোসেন। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বর্তমান নির্বাচন কমিশন (ইসি) দিয়ে উপজেলা নির্বাচন কোনোভাবে গ্রহণযোগ্য হতে পারে না। এখানে কোনো প্রতিযোগিতার সুযোগ নেই, কোনো বিরোধী দল নেই। অতএব এ কমিশনের অধীনে সিটি করপোরেশন ও উপজেলা নির্বাচন হবে আরেকটি নাটক, আরেকটি প্রহসন।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মা‌নিক মিয়া হলে ‘জনগণের মৌলিক অধিকার ও হারানো গণতন্ত্র পুনরুদ্ধারে জাতীয় ঐক্য আজ সময়ের দাবি’ শীর্ষক এক আলোচনা সভায় এসব কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত আলোচনা সভায় তিনি বলেন, গত ৩০ ডিসেম্বর আমরা তথাকথিত নির্বাচনে দেখেছি। এ নির্বাচন কমিশন সম্পূর্ণভাবে ব্যর্থ। এ কমিশন অধীনে কোনো নির্বাচনই গ্রহণযোগ্য হতে পারে না। তাই আমরা ঘোষণা দিয়েছি এই নির্বাচনে অংশ নেব না।

এ কমিশনের অধীনে সিটি করপোরেশন ও উপজেলা নির্বাচনে যারা নৌকা মার্কায় নমিনেশন পাবেন, তারাই পাস করবেন। কারণ এ নির্বাচনে কোনো বিরোধী দল নেই। তাই প্রতিযোগিতারও কোনো সুযোগ নেই।

তিনি আরও বলেন, দেশের গণতন্ত্র, মানুষের ভোটের অধিকার ও খালেদা জিয়ার মুক্তি একেই সূত্রে গাঁথা। খালেদা জিয়াকে কারাগারে নিঃশেষ করে দেওয়ার ষড়যন্ত্র চলছে। এর থেকে মুক্তি পেতে হলে আমাদের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) জয়নাল আবেদীন, মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদিকা শিরিন, মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি আকতার হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
ডিএসএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   উপজেলা পরিষদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14