bangla news

‘আওয়ামী লীগ চায় বিএনপি শক্তিশালী থাকুক’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৯ ৮:০১:৩৩ পিএম
ড. হাছান মাহমুদ

ড. হাছান মাহমুদ

ঢাকা: বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলো শক্তিশালী থাকুক, আওয়ামী লীগ সরকার এটা চায় বলে জানিয়েছেন দলটির প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, আমরা চাই, একটি শক্তিশালী বিএনপি থাকুক। আমাদের বিরুদ্ধে যারা রাজনীতি করে তাদের শক্তিশালী অবস্থান থাকুক, গঠনমূলক সমালোচনা করুক— আওয়ামী লীগ এটিই চায়, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার এটা চায়।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সভার শুরুতে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে একথা বলেন ড. হাছান মুহমুদ। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

ড. মাহমুদ বলেন, আমরা চাই, আমাদের বিরুদ্ধে যারা রাজনীতি করে তারা আমাদের গঠনমূলক সমালোচনা করুক। শেখ হাসিনা সমালোচনাকে সমাদৃত করার রাজনীতি করেন। আমরা চাই, তারা সংসদে এসে আমাদের সমালোচনা করুক। সমালোচনা যেকোনো কাজকে শানিত করে, পরিশুদ্ধ করে। কিন্তু বিএনপি সেই পথ অনুসরণ না করে নিজেদের দুর্বল করার আত্মহননের পথ বেছে নিয়েছে। বিএনপিকে দুর্বল করার জন্য কারো কোনো চেষ্টা করার প্রয়োজন নেই। কারণ বিএনপি যেভাবে নির্বাচনে অংশগ্রহণ না করা, সংসদে না যাওয়া, এই ধরনের আত্মঘাতী সিদ্ধান্তগুলো গ্রহণ করেছে এতে অন্য কারো বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রয়োজন নেই, দুর্বল করার প্রয়োজন নেই।

অপর এক প্রশ্নের উত্তরে হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার বিকল্প কোনো নেতৃত্ব নেই। শেখ হাসিনা বাংলাদেশকে আরও এগিয়ে নিয়ে যাক, এটিই জনগণের প্রত্যাশা। তিনি যাই বলুন না কেন, আওয়ামী লীগের নেতাকর্মী ও দেশের জনগণের প্রত্যাশা হচ্ছে তিনি প্রধানমন্ত্রী হিসেবে দেশের নেতৃত্ব দিন। তার কোনো বিকল্প আওয়ামী লীগে যেমন নেই, দেশেও নেই।

জামায়াত নিয়ে এক প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী বলেন, জামায়াত নিজেদের আড়াল করার জন্য নতুন কৌশল অবলম্বন করতে পারে। তারা যে জামায়াত বিলুপ্ত করার কথা বলছে, আমি ব্যক্তিগতভাবে মনে করি, এটি তাদের কৌশলেরই অংশ। তাদের ওপর বাংলাদেশের মানুষ বিক্ষুব্ধ এবং তারা যেভাবে জাতীয় ও আন্তর্জাতিকভাবে চাপের মুখে আছে সেজন্য এগুলো তাদের কৌশলেরই অংশ।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯ 
এসকে/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-02-19 20:01:33