bangla news

দিনাজপুরে জেএমবির সক্রিয় সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৮ ১:২৬:৩৩ পিএম
বাম থেকে আটক জেএমবি সদস্য ও জব্দকৃত অস্ত্র। ছবি: বাংলানিউজ

বাম থেকে আটক জেএমবি সদস্য ও জব্দকৃত অস্ত্র। ছবি: বাংলানিউজ

দিনাজপুর: দিনাজপুরে অভিযান চালিয়ে মো. নজরুল ইসলাম ওরফে নুরুল্লা (৪০) নামে জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় তার কাছ থেকে অস্ত্র ও উগ্রবাদী বই জব্দ করা হয়।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) ভোরে দিনাজপুর সদর উপজেলার খানপুর বাজারে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক নজরুল ইসলাম খানপুর ভিতরপাড়া গ্রামের মৃত ডা. আফতাব উদ্দীন আতার ছেলে। 

দিনাজপুর র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর সোহেল রানা প্রিন্স বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে খানপুর বাজারে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় অত্যাধুনিক পিস্তল, দু’টি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, মোবাইল ফোন, পাঁচটি উগ্রবাদী বই ও ১০টি লিফলেট জব্দ করা হয়।
 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক নজরুল ইসলাম জানান, তিনি দীর্ঘদিন ধরে আত্মগোপনে থেকে সংগঠনের সদস্য সংগ্রহ, প্রশিক্ষণ দান, চাঁদা সংগ্রহ, অস্ত্র-শস্ত্র সংগ্রহ ইত্যাদি কর্মকাণ্ডে লিপ্ত ছিলেন। তিনি নিষিদ্ধ ঘোষিত জেএমবি সংগঠনের সক্রিয় সদস্য এবং রাষ্ট্রবিরোধী ধ্বংসাত্মক কাজে লিপ্ত হওয়ার জন্য বৈঠক করছিলেন। 

এ ব্যাপারে কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হবে বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   র‌্যাব
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-02-18 13:26:33