ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হবিগঞ্জে গউছসহ বিএনপির ১৪ নেতাকর্মী কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
হবিগঞ্জে গউছসহ বিএনপির ১৪ নেতাকর্মী কারাগারে আদালত চত্বরে বিএনপির নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জিকে গউছ এবং তার ভাই জিকে গফফারসহ বিএনপির ১৪ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাশকতার অভিযোগ এনে দায়ের করা পৃথক ৪টি মামলায় সোমবার (১৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আমজাদ হোসেনের আদালতে হাজির হয়ে তারা জামিন প্রার্থনা করেন। এ সময় আদালত জামিন নামঞ্জুর করে ১৪ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

হবিগঞ্জ জজকোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সিরাজুল হক চৌধুরী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সিরাজুল হক চৌধুরী, অ্যাড. লুৎফুর রহমান ও অ্যাড. নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটুসহ আইনজীবীরা। আসামিপক্ষে ছিলেন অ্যাড. আশরাফুল বারী নোমান ও অ্যাড. ত্রিলোক কান্তি চৌধুরী বিজন।

একাদশ জাতীয় নির্বাচনের আগে ও পরে হবিগঞ্জ শহরের গরুর বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, আবাসিক এলাকা সরকারি প্রাথমিক বিদ্যালয়, জেকে অ্যান্ড এইচকে হাইস্কুল ও কলেজ ভোটকেন্দ্রে নাশকতার অভিযোগ এনে পুলিশ ও আওয়ামী লীগের নেতারা বাদী হয়ে ৬টি মামলা দায়ের করেন। এসব মামলায় বিএনপি ও সহযোগী সংগঠনের ৭ শতাধিক নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।