ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘একনায়কতন্ত্র-স্বৈরাচার থেকে দেশকে মুক্ত করতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
‘একনায়কতন্ত্র-স্বৈরাচার থেকে দেশকে মুক্ত করতে হবে’ আলোচনা-সভা, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ‘বিচারালয় এখন সরকারের নিয়ন্ত্রণে। এখানে মানুষ বিচার পায় না। কারণ, বর্তমানে দেশে আছে একনায়কতন্ত্র ও স্বৈরাচারী সরকার। একনায়কতন্ত্র ও স্বৈরাচারী থেকে দেশকে মুক্ত করতে হবে।’

রোববার (১৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত ‘নারী ও শিশু নির্যাতন: প্রতিরোধ ও প্রতিকার’ শীর্ষক এক আলোচনা সভায় এসব কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, একনায়কতন্ত্র ও স্বৈরাচারী থেকে দেশকে মুক্ত করতে হবে।

গণতন্ত্রকে মুক্ত করে পুনঃপ্রতিষ্ঠা করতে হবে। গণতন্ত্রের মাতা হচ্ছেন খালেদা জিয়া। তাকে বন্দি রেখে, গণতন্ত্র পুনরুদ্ধার করা সম্ভব নয়।

অতএব এ দেশের সব দেশপ্রেমিক জাতীয়তাবাদী শক্তিকে সোচ্চার হতে হবে। খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হয়। এ দায়িত্ব বাংলাদেশ জাতীয়তাবাদী দলের।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা এখন যে শাসনামলে উপস্থিত হয়েছি, তা গণতান্ত্রিক সরকারতো দূরের কথা পৃথিবীর কোনো সরকার গঠনের সংজ্ঞার মধ্যে পড়ে না। নির্বাচন হওয়ার কথা ৩০ ডিসেম্বর, কিন্তু ২৯ ডিসেম্বরই ভোট ডাকাতি হয়েছে। এ দেশের জনগণের ওপরে সরকারের সামান্যতম বিশ্বাস নেই। যদি বিশ্বাস থাকতো, তবে জনগণকে ভোট দেওয়ার সুযোগ দিতো।

এসময় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন-বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, মহিলা দল সভাপতি আফরোজা আব্বাস, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রাশেদা বেগম হীরা, বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, মহিলা দলের যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
ডিএসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।