ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

ফেসবুকে দলের বিরুদ্ধে স্ট্যাটাস, জামায়াত নেতা বহিষ্কার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৬ ৮:১৫:২৩ পিএম
জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য মজিবুর রহমান মনজু

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য মজিবুর রহমান মনজু

ঢাকা: নিজের ফেসবুকে দলের বিরুদ্ধে স্ট্যাটাস দেওয়ায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য মজিবুর রহমান মনজুকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। মজিবুর রহমান নিজেই শনিবার (১৬ ফেব্রুয়ারি) তার ফেসবুক পেজে পোস্ট দিয়ে বহিষ্কারের বিষয়টি জানিয়েছেন। মজিবুর রহমান জামায়াতের ছাত্রসংগঠন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি।

বহিষ্কারের বিষয়ে মজিবুর রহমান তার ফেসবুক পোস্টে লিখেন, ‘শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমদের পক্ষ থেকে নির্বাহী পরিষদের একজন  সদস্য আমাকে জানায়, আমার দলীয় সদস্যপদ বাতিল করা হয়েছে'।

১৯৮৮ সালে শিবিরের রাজনীতি এবং ২০০৪ সালে জামায়াতের রাজনীতিতে যোগ দেন মজিবুর রহমান। দলের অভ্যন্তরীণ কিছু বিষয়ে তার মতভিন্নতার কথা জানান মজিবুর। যুদ্ধাপরাধের দায়ে ফাঁসি হওয়া জামায়াত নেতাদের ‘শহীদ’ হিসেবে উল্লেখ করে মজিবুর বলেন, ‘শত শত শহীদের রক্ত একদিন কথা বলবে’।

এ বিষয়ে কথা বলার জন্য শনিবার সন্ধ্যায় মজিবুর রহমানের মোবাইল ফোনে কল দেওয়ার চেষ্টা করেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

শনিবার জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল লন্ডন প্রবাসী ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের দল থেকে পদত্যাগের পরদিনই এ নেতাকে বহিষ্কার করা হলো। ব্যারিস্টার রাজ্জাকের পদত্যাগের বিষয়টি দলের সেক্রেটারি জেনারেল গণমাধ্যমে বিবৃতি দিয়ে জানালেও মজিবুর রহমানের বহিষ্কারের বিষয়ে শনিবার রাত পৌনে আটটা নাগাদ তারা কোনো বিবৃতি দেয়নি।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
এমএইচ/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   ফেসবুক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14