ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

‘অনেক আগেই জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত ছিল জামায়াতের’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৫ ৩:৫০:১০ পিএম
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ (ফাইল ফটো)

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ (ফাইল ফটো)

কুষ্টিয়া: একাত্তরের মুক্তিযুদ্ধে ভূমিকার জন্য অনেক আগেই জাতির কাছে জামায়াতের ক্ষমা চাওয়া উচিত ছিলো উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, একাত্তরে জামায়াতের ভূমিকা ছিলো স্বাধীনতার বিপক্ষে, দেশের জনগণের বিপক্ষে। এদেশে রাজনীতি করার আর কোনো নৈতিক অধিকার জামায়াতের থাকতে পারে না।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে কুষ্টিয়া শহরের নিজ বাসভবনে জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে হানিফ এ কথা বলেন।

স্বাধীনতাবিরোধী জামায়াত থেকে দলটির সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের পদত্যাগের বিষয়ে জানতে চাইলে হানিফ আরও বলেন, ‘৭১ সালে জামায়াত এদেশের জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে মিলে গণহত্যা চালিয়েছিল। নারী নির্যাতন করেছিলো। মানুষের ঘরবাড়িতে আগুন দিয়ে পুড়িয়েছিলো। এ অপরাধের জন্য জামায়াতের নেতাদের বিচারের দাবি ছিলো জনগণের। সেই বিচার কাজ শুরু হয়েছে। ইতোমধ্যে জামায়াতের কয়েকজন নেতার বিচার হয়েছে এবং দণ্ড কার্যকর করা হয়েছে।’

এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খানসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৯
জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14