ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

গণতন্ত্রের কবর রচিত হয়েছে: ডা. জাফরুল্লাহ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৯
গণতন্ত্রের কবর রচিত হয়েছে: ডা. জাফরুল্লাহ জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে ডা. জাফরুল্লাহসহ অন্যান্যরা/ছবি: শাকিল

ঢাকা: নির্বাচন কমিশনের ইমামতিতে বাংলাদেশের গণতন্ত্রের কবর রচিত হয়েছে বলে দাবি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ এর উদ্যোগে ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে’ মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ বলেন, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় নির্বাচনে আমাদের নির্বাচন কমিশনের ইমামতিতে গণতন্ত্রের কবর রচিত হয়েছে।

তিনি বলেন, গণতন্ত্রের কবর হলে কি হয়, দুই মাসের মধ্যে তার চিত্র ফুটে উঠেছে। কয়েকদিন আগে বিজিবি মানুষ হত্যা করে গরু চোরের অপবাদ দিয়েছে। এটা ডিসিও জানেন না, উপজেলার কর্মকর্তারাও  জানেন না।

সব রাজনৈতিক দলকে একত্রিত হয়ে রাস্তায় নামার আহ্বান জানিয়ে তিনি বলেন, আজ আমরা সম্মেলন করার অনুমতি পাচ্ছি না। আমি মনে করি সব রাজনৈতিক দলকে একত্রিত হয়ে রাস্তায় নামা ছাড়া গণতন্ত্র মুক্তি পাবে না। আমি বলবো সব দলের ছোটখাটো ভুল ভ্রান্তি ভুলে গিয়ে একত্রিত হয়ে রাস্তায় নামুন।

সরকারের বিচার ব্যবস্থায় খালেদা জিয়া মু‌ক্তি পাবে না মন্তব্য করে জাফরুল্লাহ বলেন, খালেদা জিয়া সরকারদলীয় বিচার ব্যবস্থায় সুবিচার পাবেন না। ওনাকে জনগণের রায়ের জন্য অপেক্ষা করতে হবে। সবার সম্মিলিতভাবে আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। তাহলেই তি‌নি মু‌ক্তি পাবেন।

সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপ‌তি‌ত্বে মানববন্ধনে আরও উপ‌স্থিত ছিলেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তা‌ফিজুর রহমান ইরান, ‌জিনাফ সভাপ‌তি লায়ন মিয়া মো. আনোয়ার, বিএনপি নেতা মু‌ক্তিযোদ্ধা ফ‌রিদ উ‌দ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৯
এমএইচ/এসএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad