[x]
[x]
ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪২৫, ২৩ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

২য় দিনেও মধুর ক্যান্টিনে ছাত্রদল, ডাকসু নিয়ে ইতিবাচক

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৪ ৩:৫৩:৪১ পিএম
ঢাবি মধুর ক্যান্টিনে ছাত্রদল নেতারা/

ঢাবি মধুর ক্যান্টিনে ছাত্রদল নেতারা/

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন সামনে রেখে দ্বিতীয় দিনের মতো মধুর ক্যান্টিনে এসেছে জাতীয়তাবাদী ছাত্রদল। নির্বাচন নিয়ে ইতিবাচক মনোভাব প্রকাশ করেছেন সংগঠনের সভাপতি রাজিব আহসান।
 

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় ছাত্রদলের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় কমিটির নেতাকর্মীরা মধুর ক্যান্টিনে প্রবেশ করে। সংগঠনের সাধারণ সম্পাদক আকরামুল হাসান, বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকীসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বুধবারের মতো মধুর ক্যান্টিনের উত্তর পাশের টেবিলে বসেছেন। অন্যদিকে দক্ষিণ পাশে ছাত্রলীগ ও পশ্চিম পাশে বাম সংগঠনের নেতাকর্মীরা বসেছেন।
 
দুপুরে ডাকসু নিয়ে সংগঠনের অবস্থান তুলে ধরে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ছাত্রদল সভাপতি রাজিব আহসান। তিনি বলেন, আমরা দ্বিতীয় দিনের মতো আজকে ক্যাম্পাসে এসেছি। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আহ্বান জানিয়েছিলাম ক্যাম্পাসে একটি কার্যকরী সহাবস্থান নিশ্চিত হোক। প্রশাসন আমাদের সহযোগিতা করছে। অপরাপর ছাত্রসংগঠন গুলোর সৌজন্যতাকে আমরা ইতিবাচকভাবে দেখছি। ডাকসু নির্বাচনকে আমরা ইতিবাচকভাবে দেখছি। আমরা কিছু দাবি দিয়েছিলাম উপাচার্যের কাছে। উপাচার্য আমাদের আশ্বস্ত করেছিলেন যে অপরাপর অনেক ছাত্রসংগঠনের সঙ্গে আমাদের দাবিগুলোর মিল আছে।
 
স্থায়ী সহাবস্থান চেয়ে তিনি বলেন, আজকের যে সহাবস্থানের বিষয়টা দু’দিন ধরে আপনারা দেখতে পাচ্ছেন, এটি শুধু ক্যাম্পাসে সহাবস্থান। হলগুলোতে এখনো সেই সহাবস্থানের পরিবেশ নেই। আমরা ইতিবাচকভাবে এগোতে চাই। এ সহাবস্থান স্থিতিশীল হোক আমরা সেটা চাই সবার সহযোগিতা নিয়ে। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থায়ী সহাবস্থান হবে এবং ছাত্র রাজনীতির নতুন যুগের সূচনা হবে এটি আমরা প্রত্যাশা করি। সঙ্গে সঙ্গে শুধু ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে সহাবস্থান, এটিকে আমরা বিশ্বাস করি না।
 
সাধারণ সম্পাদক আকরামুল হাসান বলেন, ছাত্রদলের কমিটিতে কোনো শিবির নেই এবং প্রতিটি কর্মীকে যাচাই-বাছাই করে আমরা কমিটিতে নিয়েছি। তারপরও কারও বিরুদ্ধে কোনো স্পেসিফিক অভিযোগ থাকে আমরা তা খতিয়ে দেখবো। আমরা সুস্পষ্টভাবে দাবি করতে চাই, জাতীয়তাবাদী ছাত্রদলের প্রত্যকটা নেতাকর্মীকে পরীক্ষা-নিরীক্ষা করে কমিটিতে নেওয়া হয়।

** ডাকসু নির্বাচন সুষ্ঠু করতে প্রশাসনকে সহযোগিতার আহ্বান

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
এসকেবি/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache