ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
bangla news

নির্বাচন নিয়ে বিতর্কিত কথা বলে লাভ হবে না: হানিফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৪ ২:০০:৩৭ পিএম
আলোচনা সভায় বক্তব্য রাখছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। ছবি: শাকিল আহমেদ

আলোচনা সভায় বক্তব্য রাখছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে অসন্তোষ থাকলে ট্রাইব্যুনালে মামলা করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, যারা ক্ষমতায় থাকতে দেশের জন্য কিছু করতে পারেনি। বিরোধীদলে থেকেও মানুষ হত্যা করেছে। তারা এখন নির্বাচন নিয়ে নানা কথা বলছে। এসব বিতর্কিত কথাবার্তা বলে কোনো লাভ হবে না। অসন্তোষ থাকলে ট্রাইব্যুনালে মামলা করতে পারেন।

২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাতির সামনে বিএনপির বলার মতো কোনো ইস্যু নেই উল্লেখ করে হানিফ বলেন, যে দলের শীর্ষ নেতারা আদালতের তরফ থেকে দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে ও বিদেশে থাকেন। সেই দলের নেতাদের কথা বলার আর নৈতিক কোনো অধিকার থাকতে পারে না। তাদের সামনে এখন কোনো ইস্যু নেই। ইস্যু এখন জাতীয় সংসদ নির্বাচন।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, নির্বাচন নিয়ে আপনাদের যদি কোনো অসন্তুষ্টি থাকে তাহলে ট্রাইব্যুনালে মামলা করতে পারেন। আমাদের দেশে আইন আছে, যেকোনো সংক্ষুবদ্ধ প্রার্থী মামলা করতে পারেন। আপনারা যদি মামলা করে থাকেন তাহলে সেই মামলা নিষ্পত্তি পর্যন্ত অপেক্ষা করেন।

বিএনপিসহ সব দলের কাছে অনুরোধ জানিয়ে তিনি বলেন, রাজনীতি যদি দেশের কল্যাণের জন্য করেন, তাহলে দেশের মানুষের স্বার্থে, দেশের ‍উন্নয়নের স্বার্থে জননেত্রী শেখ হাসিনাকে সহায়তা করুন। যদি সহায়তা না-ই করতে পারেন, অযথা বিতর্কমূলক কথাবার্তা বলে বিশৃঙ্খলার অপচেষ্টা করে কোনো লাভ হবে না। আশা করি বিএনপিসহ যারা পরাজিত হয়েছেন, তারা তাদের অতীতের কর্মকাণ্ড মূল্যায়ন করে ভবিষ্যতে যেন জনগণের আস্থা অর্জন করতে পারেন, সেদিকে পা বাড়াবেন। অন্যদের ওপর নিজেদের ব্যর্থতার দায়ভার চাপিয়ে কোনো সুফল হবে না।  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় প্রত্যাশিত ছিল উল্লেখ করে হানিফ বলেন, জননেত্রী শেখ হাসিনা দেশের যে উন্নয়ন করেছেন, এর ফলে এই নির্বাচনে আওয়ামী লীগ যে নিরঙ্কুশ বিজয় অর্জন করবে এটা যেমন দেশের সব মানুষ জানতো, তেমনি সারা বিশ্ববাসী জানতো।   

ডাকসু নির্বাচনের বিষয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রাচ্যের অক্সফোর্ড ঐতিহ্যবাহী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। আমরা আশা করি এই নির্বাচনে সব ছাত্র সংগঠন অংশ নেবেন। উৎসবমুখর পরিবেশে নির্বাচন হবে। নির্বাচিতরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কল্যাণের জন্য কাজ করবেন।   

স্বপ্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন রিয়াজের সভাপতিত্বে আলোচনাসভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মো. আফজাল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য নুরুল আমিন রুহুল, আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, স্বপ্ন ফাউন্ডেশনের উপদেষ্টা আবু ইউসুফ ফকির, কামাল উদ্দিন প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
এমএইচ/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14