ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিএনপি

নির্বাচন চ্যালেঞ্জ করে বিএনপির আরও ৫ প্রার্থীর মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
নির্বাচন চ্যালেঞ্জ করে বিএনপির আরও ৫ প্রার্থীর মামলা

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে মামলা করেছেন বিএনপির আরও পাঁচজন প্রার্থী। 

মঙ্গল ও বুধবার (১২ ও ১৩ ফেব্রুয়ারি) সাত প্রার্থী মামলা করার পর বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকালে ওই পাঁচজনও মামলা করেন। সবমিলিয়ে মামলাকারীর সংখ্যা ১২ জন।

বিএনপির প্রার্থীদের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস (কাজল) বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার মামলা করেছেন মানিকগঞ্জ-২ আসনের প্রার্থী মঈনুল ইসলাম খান শান্ত, নরসিংদী-৫ আসনের ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন, নারায়ণগঞ্জ-২ আসনের নজরুল ইসলাম আজাদ, ঢাকা-৫ আসনের নবী উল্লাহ নবী ও ঢাকা-২ আসনের ইরফান ইবনে আমান অমি।

এদিন বিভিন্ন আসনের আরও অনেক প্রার্থী মামলা করছেন বলেও জানান আইনজীবী কাজল।

এর আগে গত ১২ ফেব্রুয়ারি ঝিনাইদহ-৪ আসনের বিএনপির প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ ও টাঙ্গাইল-৭ আসনের প্রার্থী আবুল কালাম আজাদ সিদ্দিকী মামলা করেন।  

পরদিন ১৩ ফেব্রুয়ারি মামলা করেন বরিশাল-১ আসনের প্রার্থী জহির উদ্দিন স্বপন, গাজীপুর-৪ আসনের প্রার্থী শাহ রিয়াজুল হান্নান, মৌলভীবাজার-৩ আসনের নাসের রহমান, মুন্সীগঞ্জ-৩ আসনের আব্দুল হাই ও ভোলা-২ আসনের প্রার্থী মো. হাফিজ ইব্রাহিম।

এর আগে, গত ৯ ফেব্রুয়ারি নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির প্রায় ৫০টি জেলা থেকে আগত প্রার্থীদের সঙ্গে স্কাইপেতে মতবিনিময় করেন ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান।

সেখানে উপস্থিত একজন প্রার্থী নাম প্রকাশ না শর্তে বাংলানিউজকে জানান, ভারপ্রাপ্ত চেয়ারপাসনন তাদের কথা শুনেছেন। আবার তিনিও কথা বলেছেন। মামলা করার সিদ্ধান্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
ইএস/এমএইচ/এইচএ/

** নির্বাচনকে চ্যালেঞ্জ করে বিএনপির ৭ প্রার্থীর মামলা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।