ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

নির্বাচনকে চ্যালেঞ্জ করে বিএনপির ৭ প্রার্থীর মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
নির্বাচনকে চ্যালেঞ্জ করে বিএনপির ৭ প্রার্থীর মামলা মামলার বিবরণী

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে মামলা করেছেন বিএনপির কয়েকজন প্রার্থী।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) রাতে বিএনপির ওই প্রার্থীদের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস (কাজল) এর পাঠানো মামলার বিবরণী থেকে এ তথ্য জানা গেছে।

বিবরণী থেকে জানা যায়, ঝিনাইদহ-৪ আসনের বিএনপির প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ ও টাঙ্গাইল-৭ আসনের প্রার্থী আবুল কালাম আজাদ সিদ্দিকী ১২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) মামলা করেছেন।

তাদের মামলা নম্বর যথাক্রমে ০৫/১৯ ও ০৬/১৯।

বরিশাল-১ আসনের বিএনপির প্রার্থী জহির উদ্দিন স্বপন, গাজীপুর-৪ আসনের প্রার্থী শাহ রিয়াজুল হান্নান, মৌলভীবাজার-৩ আসনের নাসের রহমান, মুন্সীগঞ্জ-৩ আসনের আব্দুল হাই ও ভোলা-২ আসনের প্রার্থী মো. হাফিজ ইব্রাহিম মামলা করেছেন ১৩ ফেব্রুয়ারি (বুধবার)। তাদের মামলা নম্বর যথাক্রমে ০৯/১৯, ১০/১৯, ১১/১৯, ১২/১৯ ও ১৩/১৯।

এছাড়া ১৪ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) অনেক প্রার্থী মামলা করতে পারেন। তার মধ্যে সম্ভাব্য কয়েকজন হলেন, মানিকগঞ্জ-২ আসনের বিএনপির প্রার্থী মঈনুল ইসলাম খান শান্ত, নরসিংদী-৫ আসনের ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন, নারায়ণগঞ্জ-২ আসনের নজরুল ইসলাম আজাদ, ঢাকা-৫ আসনের নবী উল্লাহ নবী ও ঢাকা-২ আসনের ইরফান ইবনে আমান অমি।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত শনিবার (০৯ ফেব্রুয়ারি) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে দলের প্রায় ৫০টি জেলা থেকে আগত প্রার্থীদের সঙ্গে স্কাইপেতে মত বিনিময় করেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এতে উপস্থিত একজন প্রার্থী নাম প্রকাশ না শর্তে ওইদিন বাংলানিউজকে বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমাদের কথা শুনেছেন। আবার তিনিও কথা বলেছেন। মামলা করার সিদ্ধান্ত হয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত হতে আরও বৈঠক হবে।

বাংলাদেশ সময়: ২২৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
এমএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad