ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

রিমান্ড শেষে কারাগারে শিবির নেতা মর্তুজা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০

রাজশাহী: রাজশাহীতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সমাজকল্যাণ ও সাংস্কৃতিক সম্পাদক গোলাম মর্তুজাকে এক দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

রিমান্ড শেষে মঙ্গলবার দুপুরে রাজপাড়া থানা পুলিশ মর্তুজাকে মহানগর হাকিম আদালতে হাজির করলে বিচারক জিয়াউর রহমান তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত সোমবার তাকে রিমান্ডে নেওয়া হয়।

রাজপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ রানা বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘রিমান্ডে জিজ্ঞাসাবাদে গোলাম মর্তুজা অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। কিন্তু আরও তদন্তের স্বার্থে এখনই তা প্রকাশ করা যাবে না। ’

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘শিবির নেতা গোলাম মর্তুজা দেশে নাশকতা সৃষ্টির পরিকল্পনায় সরাসরি জড়িত ছিলেন। তার বিরুদ্ধে ঢাকার মোহাম¥দপুর থানায় ৪টি মামলা রয়েছে। তিনি ওইসব মামলার ওয়ান্টেড আসামি। তাই মোহাম্মদপুর থানার সঙ্গে আমাদের কথা হয়েছে। আজকালের মধ্যে মর্তুজাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকায় নিয়ে যাওয়া হবে। ’

প্রসঙ্গত, গত রোববার রাজশাহী মহানগরীর প্যারামেডিক্যাল এলাকা থেকে র‌্যাব-৫ এর একটি দল গোলাম মর্তুজাকে গ্রেপ্তার করে রাজপাড়া থানায় সোপর্দ করে। তার বাড়ি রাজশাহীর চারঘাট উপজেলার বামনদীঘি গ্রামে। তার বিরুদ্ধে নাশকতার পরিকল্পনা, অস্ত্র, গুলি ও বিস্ফোরক দ্রব্য রাখার অভিযোগ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa