ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘স্বৈরাচারের শেষ পরিণতি খুবই ভয়ঙ্কর হয়’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৯
‘স্বৈরাচারের শেষ পরিণতি খুবই ভয়ঙ্কর হয়’ সিলেটে বিএনপির বিক্ষোভ সমাবেশ

সিলেট: ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে উদ্দেশ্য করে সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতারা বলেছেন, ইতিহাস সাক্ষী, স্বৈরাচারের শেষ পরিণতি খুবই ভয়ঙ্কর হয়। লোক-লজ্জার ভয় থাকলে সংসদ ভেঙে জাতীয় নির্বাচন দিয়ে মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিন।

শনিবার (০৯ ফেব্রুয়ারি) বিকেলে খালেদা জিয়ার মুক্তির দাবিতে নগরের রেজিস্ট্রারি মাঠে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তারা এমন বক্তব্য রাখেন।

নেতারা বলেন, কোনো অপরাধ নয়, মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনে নেতৃত্ব দেওয়ার কারণেই বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে কারাগারে আটক রেখে ফ্যাসিবাদী শাসনকে পাকাপোক্ত করছে তারা।



বক্তারা আরো বলেন, এ সরকারের মেয়াদে দেশ থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাট এবং বিদেশে পাচার করা হলেও এর কোনো বিচার হয়নি। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণেই ১/১১ এর ফখর উদ্দীন-মঈন উদ্দীন সরকারের আমলে দায়ের করা ষড়যন্ত্রমূলক দু’টি মামলায় রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় দলের চেয়ারপারসনকে ফরমায়েশি সাজা দেওয়া হয়। জাতি বিচারের নামে এ তামাশা প্রত্যাখ্যান করেছে।

ষড়যন্ত্র অনেক করেছেন এবার থামানোর দাবি করে বক্তারা অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দাবি করেন।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের সভাপতিত্বে ও মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেকের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, জেলা সাংগঠনিক সম্পাদক এমরান আহমদ চৌধুরী, জেলা সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ খান জামাল, জেলা মহিলা দলের সভানেত্রী সালেহা কবির শেপি, মহানগর মহিলা দলের সভানেত্রী জাহানারা ইয়াসমিন, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, মহানগর বিএনপির সহ-দফতর সম্পাদক লোকমান আহমদ, জেলা বিএনপির সহ-দফতর সম্পাদক আব্দুল মালেক, বিএনপি নেতা দেলোয়ার হোসেন চৌধুরী, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন এবং মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান ও হকার্স দল নেতা আব্দুল আহাদ।

বিএনপি নেতা আফজাল উদ্দিনের পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়। এতে দলটির মহানগর ও জেলা পর্যায়ের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৯
এনইউ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।