ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আদালতই খালেদার ভবিষ্যৎ নির্ধারক: তথ্যমন্ত্রী

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৯
আদালতই খালেদার ভবিষ্যৎ নির্ধারক: তথ্যমন্ত্রী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ছবি: সংগৃহীত

ঢাকা: খালেদা জিয়ার ভবিষ্যৎ আদালতই নির্ধারণ করবেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

কারাগারে বিএনপি চেয়ারপারসনের এক বছর পেরোনো বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেছেন, বিএনপি খালেদা জিয়াকে মুক্ত করার নামে যে আন্দোলন করেছে, তা নিজেদের মধ্যে বিশ্বাস আর সমন্বয়হীনতার কারণেই দুর্বল ছিল। এছাড়া আদালতই নির্ধারণ করবেন খালেদা জিয়া মুক্তি পাবেন কি-না।

আদালতই এখন তার ভবিষ্যৎ।

শনিবার (০৯ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর মৌচাকে বার্তা সংস্থা ইউএনবি কার্যালয়ে তাদের জেলা প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতার পর সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন মন্ত্রী।

গত ১০ বছরে বিএনপির রাজনীতি খালেদা ও তারেক জিয়াকে বিচারের হাত থেকে বাঁচানো, তত্ত্বাবধায়ক সরকারের দাবি, নির্বাচন বানচাল করার অপচেষ্টাতেই সীমাবদ্ধ ছিল। জনগণের জন্য কিছু ছিল না- উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, এসব করতে গিয়ে বিএনপি জনগণকে পুড়িয়ে মেরেছে। রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে। ফলে ক্রমে ক্রমে জনগণ থেকে দূরে সরে গেছে দলটি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে বিএনপির উপদেষ্টা পদ গ্রহণের কথা বলেছেন- এ বিষয়ে তথ্যমন্ত্রীর মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, রিজভীর এ ধরনের মন্তব্য কতোটা শালীন, তা ভাবা জরুরি। রিজভী প্রতিদিনই একটা না একটা সংবাদ সম্মেলন করে কথা বলেন, শুধু লাইমলাইটে থাকার জন্য।

এর আগে ইউএনবির প্রধান সম্পাদক এনায়েতুল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্যমন্ত্রী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক আ আ ম স  আরেফিন সিদ্দিক ও অধ্যাপক সাখাওয়াত আলী খান বক্তব্য রাখেন।

তথ্যমন্ত্রী তার বক্তৃতায় গণমাধ্যমকে সমাজের দর্পণ বলে অভিহিত করে বলেন ‘বানোয়াট সংবাদ (Fake News) পরিবেশন প্রতিহত করতে সরকার সব গণমাধ্যমকর্মীদের প্রতি আহবান জানাচ্ছে। কেননা, গণতন্ত্রের জন্যই গণমাধ্যমকে স্বচ্ছ ও নিরাপদ রাখা জরুরি।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad